বিশ্বকাপে ব্যর্থতা, তদন্ত কমিটি খুঁজে পেলো ‘উদ্বেগজনক’ চিত্র

    স্পোর্টস ডেস্ক:: টি-২০ বিশ্বকাপে ব্যর্থতার কারণ খুঁজতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে। বিসিবি পরিচালক মোহাম্মদ জালাল ইউনুস ও এনায়েত হোসেন সিরাজের তদন্ত কমিটি বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজতে গিয়ে কিছু উদ্বেগজনক জিনিস পেয়েছে। যা সমাধান করা উচিত বলে জানিয়েছে তদন্ত কমিটি।

    বিসিবি পরিচালক জালাল ইউনুস সম্প্রতি তদন্ত কমিটির দায়িত্ব পেয়ে ছিলেন ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার আগে। এরপরই তিনি জাতীয় দল পরিচালনার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স বিভাগের দায়িত্বও পান। তিনি জানিয়েছেন, তদন্তে উদ্বেগজনক ২/১টা জিনিস মিলেছে।

    তদন্ত রিপোর্ট প্রস্তুুত করা হয়েছে। বিসিবির আগামি মিটিংয়ে রিপোর্ট নিয়ে আলোচনা হবে। এরপরই অনুমোদন পেলে তা প্রকাশ করে হবে বলে জানিয়েছেন জালাল ইউনুস। ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি জানান, বিশ্বকাপ ব্যর্থতার পেছনে রয়েছে কিছু ‘এলার্মিং’ কারণ।

    তদন্ত কমিটি কিছু খুঁজে পেয়েছে কিনা জানতে চাইলে মোহাম্মদ জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘কিছু তো খুঁজে পাওয়া গেছে। বোর্ড থেকে অনুমোদন হলে আপনারা জানবেন। কিছু কিছু জিনিস আছে, খুব কঠিন, এলার্মিং ২-১টা জিনিস আছে। সেগুলো টিক করতে হবে, তাতে বাংলাদেশের ক্রিকেটের জন্যই ভালো হবে। এমন নয় যে সমাধান করা যাবে না। সহজেই সমাধান করা যাবে। এগুলো করলে দেশের ক্রিকেটের মঙ্গল হবে।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০