বিশ্বকাপে সালমাদের টানা দ্বিতীয় হার

স্পোর্টস ডেস্কঃ হারের বৃত্ত থেকে থেকে বের হতে পারছে না বাংলাদেশ। চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দ্বিতীয় হার দেখেছে সালমারা। ক্যানবেরায় এবার স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ দল।

অজিদের দেওয়া ১৯০ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ছন্দহীন ব্যাটিং করছিল বাংলার নারীরা। ধীর গতির রানের সাথে উইকেট হারানো, স্বাগতিকদের সামনে যেন দাঁড়াতেই পারছিল না বাংলাদেশ। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১০৩ রানে থামে টাইগ্রেসদের ইনিংস। সর্বোচ্চ ৩৫ বলে ৩৬ রান করেন ফারজানা হক।

অস্ট্রেলিয়ার হয়ে মেগান স্কট শিকার করেন ৩উইকেট। জনাসন লাভ করেন ২টি উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজি নারীরা। শুধুমাত্র উদ্বোধনী জুটিতেই ১৫১ রান তুলেন এলিসা হিলি ও বেথ মুনি। তবে এখানে বাংলাদেশের ফিল্ডারদের অবদানও নেহায়েত কম নয়। ব্যাটিং স্বর্গের উইকেটে ৪টি ক্যাচ মিস করেছেন ফাহিমা খাতুনরা। এছাড়া মিস করেছেন স্ট্যাম্পিংও।

১৭ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে তাণ্ডব চালিয়ে হিলি ফিরলে ভাঙে এই জুটি। তবে টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুনের শিকার হওয়ার আগে ২৬ বলে ফিফটি হাঁকানো হিলি থামেন ৫৩ বলে ৮৩ রানের ইনিংস খেলে। তার ইনিংস জুড়ে ছিল ৩ ছক্কা ও ১০ চারের মার।

হিলি ফিরলেও অপরাজিত থেকে মাঠ ছাড়েন আরেক ওপেনার মুনি। ৯ চারের সাহায্যে ৫৮ বলে ৮১ রানের ইনিংস খেলেন তিনি। শেষদিকে উইকেটে এসে গার্ডনারের ৯ বলে ২২ রানের ক্যামিও’তে নির্ধারিত ওভারে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ১৮৯।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা