বিশ্বকাপ-আইপিএল মাতিয়ে ‘জুনিয়র মালিঙ্গা’ এবার জাতীয় দলের দোরগড়ায়

স্পোর্টস ডেস্কঃ আগামী জুনে শ্রীলঙ্কা সফরে যাবে অস্ট্রেলিয়া দল। যেখানে তিন ফরম্যাটেই পূর্ণাঙ্গ সিরিজ খেলবে দুই দল। এই সিরিজের জন্য অনেক আগেই দল ঘোষণা করে ফেলেছে অজিরা। এবার তিন ফরম্যাটের জন্য আলাদা তিনটি প্রাথমিক দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

ঘোষিত স্কোয়াডে আছে এক চমক। লঙ্কান জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছেন মাথিশা পাথিরানা। এই তরুণ পেসার ‘জুনিয়র মালিঙ্গা’ হিসেবে খ্যাতি পেয়েছেন। মূলত ১৯ বছর বয়সী এই ক্রিকেটার বল করে থাকেন লাসিথ মালিঙ্গার মতো বোলিং অ্যাকশনে। তাকে টি-টোয়েন্টির প্রাথমিক দলে রাখা হয়েছে।

সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দিয়ে আলোচনায় আসেন পাথিরানা। সেখান থেকে ডাক পেয়েছে শত ক্রিকেটারের স্বপ্নের আইপিএলে। মাত্র ১৯ বছর বয়সেই চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার জন্য ডাক পান। মূলত অ্যাডাম মিলনের ইনজুরিতে এই সুযোগ হয়। একাদশেও সুযোগ পেয়েছেন। মাত্র দুই ম্যাচ খেলে বল হাতে প্রশংসা কুড়িয়েছেন দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিসহ সবার।

এবার জাতীয় দলের কাছাকাছি চলে এসেছেন। গুঞ্জন আছে মূল দলেও সু্যোগ পেতে পারেন মাথিশা। এই অজিদের বিপক্ষেই জাতীয় দলের জার্সিতে অভিষেক হওয়ার স্বপ্ন পূরণ হতে পারে তার।

শ্রীলঙ্কার প্রাথমিক টি-টোয়েন্টি স্কোয়াড:
দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, ডুনিথ ভেল্লালাগে, ধনঞ্জয়া লাকসান, সাহান আরাচ্চি, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুনারত্নে, লাহিরু মাদুশঙ্কা, রমেশ মেন্ডিস, দুশমান্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, কাসুন রাজিথা, নিপুন মালিঙ্গা, লাহিরু কুমারা, জেফরি ভ্যান্ডারসে, মাহেশ থিকশান, প্রবীণ জয়াবিক্রমা এবং লক্ষণ সান্দাকান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা