বিশ্বকাপ ট্রফির সাথে ছবি তুলার সুযোগ নেই সাধারণ দর্শকের!

0
45

স্পোর্টস ডেস্ক:: ঢাকায় পৌঁছেছে বিশ্বকাপ ফুটবলের ট্রফি। বিশ্ব শ্রেষ্ঠত্বের ট্রফির সঙ্গে ঢাকায় এসেছেন ১৯৯৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের তারকা ক্রিস্টিয়ান কারেম্বু। আজ সকাল পৌনে ১১টায় ফিফার প্রতিনিধিদের সাথে ভাড়া করা বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে ট্রফিটি। তিন দিন বাংলাদেশে অবস্থান করবে এই ট্রফি। তবে এই তিন দিনের মধ্যে সমর্থকেরা, ভিভিআইপিরা মাত্র ৩৬ ঘন্টার জন্য কাছে পাবেন বিশ্ব ট্রফিকে, তুলতে পারবেন ছবিও।

ঢাকায় আসা ট্রফি শুরুতে যাবে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে। সেখান থেকে যাবে গণভবনে প্রধানমন্ত্রীর দফতরে। রেডিসেন ব্লুতে অবস্থান করবে বিশ্বকাপ ট্রফিটি। এরপর আর্মি স্টেডিয়াম ছুঁয়ে বাংলাদেশ ত্যাগ করবে বিশ্বকাপের ট্রফি।

বুধবার সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে ট্রফিটি। সেখানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনসহ ফেডারেশনের শীর্ষ কর্তারা ট্রফিটি গ্রহণ করেন। এরপর ট্রফি যাবে রেডিসন ব্লুতে।

প্রথমদিন বুধবার সকালে ঢাকায় পৌঁছে হোটেলে থাকবে ট্রফিটি, তবে কারো জন্য উন্মুক্ত থাকবে না। বিকেল ৪টায় বিশ্বকাপ ট্রফি যাবে গণভবনে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদের দফতরে। সেখান থেকে সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যাবে ট্রফিটি। রাতে ফিরবে হোটেলে।

দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশ্বকাপ ট্রফি হোটেলে উন্মুক্ত থাকবে ভিআইপিদের জন্য। বাফুফে সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ ব্যক্তি ও গণমাধ্যম কর্মীরা ছবি তুলার সুযোগ পাবেন বিশ্ব ট্রফির সাথে। তবে সাধারণ দর্শকেরা ছবি তুলার খুব একটা সুযোগ পাবেন না। কোকোলার ক্যাম্পেইন থেকে যারা টিকিট সংগ্রহ করেছেন তাই রেডিসন ব্লুতে গিয়ে ট্রফির সাথে ছবি তুলতে পারবেন। সেখান থেকে বিকেল ৫টায় যাবে আর্মি স্টেডিয়ামে কোকোলার কনসার্টে।

বৃহস্পতিবার রাতে কনসার্ট শেষে ট্রফি ফিরবে হোটেলে। শুক্রবার সারাদিনও থাকবে ঢাকায়। তবে তৃতীয় শুক্রবার কোনো কর্মসূচি নেই ট্রফির। সারা দিন ঢাকায় থেকেই পরবর্তী গন্তব্য পূর্ব তিমুরে।

বিশ্ব ভ্রমণে বেরিয়েছে ফিফা কাতার বিশ্বকাপের ট্রফি। ৫১টি দেশ ঘুরে বিশ্বকাপের ট্রফি যাবে আয়োজক দেশ কাতারে। সেখান থেকেই বিশ্বসেরা দলের হাতে আগামি ১৮ ডিসেম্বর রাতে উঠবে ট্রফিটি। বিশ্বকাপের আগামি আয়োজক কাতার।

বিশ্ব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই আয়োজনের প্রস্তুুতি প্রায় শেষ পর্যায়ে কাতারের। ইতিমধ্যে গড়ে তুল হয়েছে একাধিক দৃষ্টিনন্দন স্টেডিয়াম। বিশ্ব ফুটবলকে স্বাগত জানানোর শেষ প্রস্তুুতি নিচ্ছে তেল-খনিজ সম্পদে ভরপুর দেশটি।

বাছাই পর্বের বাঁধা বেরিয়ে বিশ্বকাপ লড়াইয়ে অংশ নেবে দুই শতাধিক ফুটবল খেলুড়ে দেশের মধ্যে সেরা ৩২টি দল। তবে এবারের বিশ্বকাপেও দেখা যাবে না নান্দনিক ফুটবল খেলা ইতালিকে। বাছাই পর্বের বাঁধা টপকাতে পারেনি দলটি। আগামি ২১ নভেম্বর পর্দা উঠবে জমজমাট ফুটবল লড়াইয়ের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here