বিশ্বকাপ ফুটবলের টিকিট মূল্য কমিয়ে দিচ্ছে কাতার

স্পোর্টস ডেস্ক:: আগামি ২০২২ বিশ্বকাপ ফুটবলের আয়োজক কাতার। বিশ্ব ফুটবলকে রাঙাতে সর্বোচ্চ প্রস্তুুতি নিচ্ছে ধনাঢ্য দেশটি। করোনাভাইরাসের এই দুর্যোগের সময়েও থেমেনি কাজ। নান্দনিক আর দৃষ্টিনন্দন বিশ্বকাপ ভেন্যুর নির্মান কাজ চালিয়ে যাচ্ছে কাতার সরকার।

কিন্তুু এরই মধ্যে আয়োজক কমিটি চিন্তায় পড়েছে দর্শক নিয়ে। করোনাভাইরাসের কারণে স্তব্ধ হয়ে গেছে অর্থনীতি। প্রায় সবক’টি দেশেই অর্থনীতির চাকা স্থবির হয়ে গেছে। এমন পরিস্থিতিতে বিশ্বকাপ ফুটবলের দর্শক নিয়ে চিন্তায় আয়োজকরা। করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে তৈরি হবে অর্থনৈতিক মন্দা।

লকডাউনে থাকা পৃথিবী আবার কবে স্বাভাবিক হবে তার কোনো নিশ্চয়তা নেই। নিশ্চয়তা নেই অর্থনৈতিক মন্দারও। এ অবস্থায় বিশ্বকাপের খেলা দেখতে দর্শকরা যাবেন কিনা তা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ। আয়োজক কমিটি তাই বিশ্বকাপ টিকিটের মূল্য কমিয়ে দেওয়ার চিন্তা শুরু করে দিয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম ‘আল জাজিরা’ দিয়েছে এমন খবর।

বিশ্বকাপ আয়োজক কমিটির মহাসচিব হাসান আল-তোহিদী বলেন, ‘গোটা বিশ্বেই আর্থিক মন্দা আসতে চলেছে। এসময় সমর্থকরা বিদেশ থেকে এসে বিশ্বকাপে যোগদান করে উপভোগ কীভাবে করবে, বিষয়টা নিয়ে আমরাও চিন্তিত। আমার বিশ্বাস ২০২২ সালের মধ্যে আমরা সমন্বিতভাবে করোনা মহামারিকে মোকাবিলা করতে সক্ষম হবো। এটা (২০২২ বিশ্বকাপ) হবে আবার সবাই একসঙ্গে উদযাপন করার, সবাইকে একত্রিত করার একটা বড় সুযোগ।’

বিশ্বকাপ টিকিটের মূল্য কমানো হচ্ছে জানিয়ে তৌহিদী বলেন, ‘আমরা আগেই বলেছি এই বিশ্বকাপ সমর্থকদের জন্য যথেষ্ট সাশ্রয়ী হবে। সমর্থকদের জন্য এই বিশ্বকাপ উপভোগ করার সবধরনের সাশ্রয়ী ব্যবস্থাই থাকবে। আমরা সমর্থকদের জন্য সাশ্রয়ী হওয়া এবং এই ইন্ডাস্ট্রির অর্থনৈতিক উন্নতিসাধন এই দুইয়ের মধ্যে মেলবন্ধন তৈরি করতে কাজ করছি। তবে করোনা পরিস্থিতির কারণে একটা অনিশ্চয়তা তৈরি হওয়ায় আমরা এখনই এ নিয়ে চূড়ান্ত কিছু বলছি না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০