বিশ্বকাপ ফুটবলে না খেলতে পারায় কোচ বহিস্কার করল আইভরি কোস্ট

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপে খেলা হবে না আইভরি কোস্টের। আফ্রিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাই উতরাতে পারে নি দলটি। ফলে প্রধান কোচ প্যাট্রিক বিউমেলকে বরখাস্ত করে আফ্রিকার দেশটি। তবে নতুন কোচ কে হবে এখনো নিশ্চিত নয়।

নতুন কোচের আগে আইভরি কোস্টের ফুটবল প্রধান নিয়োগ করবে ফিফা। বর্তমানে সভাপতিহীন দেশটির ফুটবল বোর্ড। জানা গেছে এই পদের জন্য আবেদন করেছেন দেশটির কিংবদন্তি ফুটবলার দিদিয়ে দ্রগবা। তবে কে হবেন সভাপতি, সেটি আগামী ২৩ এপ্রিল নির্ধারণ করবে ফিফা।

প্যাট্রিক ২০২০ সালের মার্চে আইভরি কোস্টের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেন। তাঁর অধীনে দলটি ২০২১ সালে ক্যামেরুনে অনুষ্ঠিত নেশন্স কাপের শেষ ষোলোর লড়াইয়ে টাইব্রেকারে মিশরের কাছে হেরে বিদায় নেয়। এই বছর বিশ্বকাপের বাছাইপর্বে চূড়ান্ত পর্বে উঠতেও ব্যর্থ হয়েছে আইভরিয়ানরা। ফলে কোচের পদ থেকে ছাঁটাই হতে হয়েছে নিমসের হয়ে ফ্রেঞ্চ লিগে খেলা এই ডিফেন্ডারকে। প্যাট্রিক এর আগে জাম্বিয়ারও কোচ ছিলেন।

আইভরিয়ান ফুটবল ফেডারেশন (এফআইএফ) জানিয়েছে, ‘২৪ মাস দায়িত্ব পালনের পর সিনিয়র দলের জাতীয় কোচ হিসেবে প্যাট্রিককে সঙ্গে চুক্তির মেয়াদ ৬ এপ্রিল শেষ হয়ে গেছে। তিনি এখন থেকে মুক্ত।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০