বিশ্বজয়ী কোচের ভার্চুয়াল ক্লাসে টাইগার ক্রিকেটাররা

সংগৃহীত ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ আগে থেকেই সবকিছু নির্ধারন করা ছিল। আজ ৫ আগস্ট বুধবার সেটি বাস্তবায়ন করা। বাংলাদেশের ক্রিকেটারদের সাথে ভার্চুয়াল সভা করেছেন সাবেক বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেন। এসময় উপস্থিত ছিলেন কোচিং স্টাফের অন্যান্য সদস্যরাও।

কোচিং স্টাফের সদস্যদের সাথে নিয়মিতই ভার্চুয়ালভাবে সেশন করে আসছিলেন ক্রিকেটাররা। তবে টাইগার দলের কোচ রাসেল ডোমিঙ্গোর অনুরোধে বিসিবির সহযোগীতায় কার্স্টেনকে নিয়ে বিশেষ ভার্চুয়াল সেশনের আয়োজনের কথা জানা যায়। সেটি আজ করা হয়েছে। মুশফিক-তামিমদের সাথে এক ঘন্টার মতো সেশন করেছেন এই প্রোটিয়া কোচ।

এই সময়টায় ক্রিকেটারদের বিভিন্ন উপদেশ দিয়েছেন কার্স্টেন। ধোনি-শচীনদের বিশ্বকাপ জেতানো কোচ এই বিপর্যস্ত সময়ে কিভাবে মানসিকভাবে শক্ত থাকা যায় সেই টোটকা দিয়েছেন। ৫২ বছর বয়সী এই কোচের পরামর্শ বেশ কাজে লাগবে বলে মনে করছেন ক্রিকেটাররা।

উল্লেখ্য, ভারতের ২০১১ বিশ্বকাপজয়ী কোচ ছিলেন কার্স্টেন। তাঁর অধীনে ভারত বিশ্বের এক নাম্বার টেস্ট দল হয়। বিসিবির সাথেও বেশ সুসম্পর্ক রয়েছে কার্স্টেনের। হাথুরুসিংহে চলে যাওয়ার পর কোচ খুঁজে খুঁজে যখন হয়রান বিসিবি, তখন পরামর্শক হিসেবে কার্স্টেনকে নিয়োগ দেওয়া হয় মোটা অঙ্কের টাকায়। পরবর্তীতে স্টিভ রোডসসহ কোচিং স্টাফের অন্যান্যদের তাঁর পরামর্শ অনুযায়ীই নেওয়া হয়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা