বিশ্বসেরা মেসির একাই পাঁচ গোল, বিধ্বস্ত এস্তোনিয়া

0
56

স্পোর্টস ডেস্কঃ ফিফা প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে একাই পাঁচ গোল করলেন লিওনেল মেসি। জাতীয় দলের জার্সিতে এবারই প্রথম কোনো ম্যাচে তিনের বেশি গোল করলেন তিনি। ক্যারিয়ারের অষ্টম আন্তর্জাতিক হ্যাটট্রিকে ৭৬ মিনিটের মধ্যেই পাঁচ গোলে পরিণত করলেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।

স্পেনের এল সাদারে রোববার রাতে ৫-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। সবকটি গোলই করেছেন মেসি। এ নিয়ে টানা ৩৩ ম্যাচ অপরাজিত থাকল লিওনেল স্কালোনির দল। গোটা ম্যাচে ৭৯ ভাগ বল দখল ও প্রতিপক্ষের পোস্টে ২৪টি শট নেয় আর্জেন্টিনা। বিপরীতে চারটি শট নিতে সক্ষম হয় এস্তোনিয়া।

আর্জেন্টিনার গোলের শুরুটা হয়েছিল ম্যাচের অষ্টম মিনিটে। পেনাল্টি থেকে মেসি লিড এনে দেন দলকে। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে দ্বিতীয় গোলের দেখা পান আর্জেন্টাইন এই তারকা। পাপু গোমেজের পাসে বক্সের কোনাকুনি থেকে মাপা শটে জাল খুঁজে নেন। দ্বিতীয়ার্ধে মাঠে নামার দুই মিনিটের মাথায় হ্যাটট্রিক পূরণ করেন মেসি। এরপর এস্তোনিয়ার রক্ষণকে নাচিয়ে ৭১ ও ৭৬ মিনিটে আরও দুই গোল করে নিজের ও দলের পঞ্চম গোল পূর্ণ করেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

বার্সেলোনার হয়ে এক ম্যাচে পাঁচ গোলের রেকর্ড রয়েছে মেসির। কিন্তু জাতীয় দলের জার্সিতে এর আগে তিন গোলের বেশি ছিল না কোনো ম্যাচে। এবার সেই আক্ষেপও যেনো দূর করে নিলেন আর্জেন্টাইন জাদুকর। ২০১২ চ্যাম্পিয়ন্স লিগে জার্মান ক্লাব বায়ার লেভারকুজেনের বিপক্ষে ৫ গোল করেছিলেন তিনি। এবার জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে করলেন সমানসংখ্যক গোল। এছাড়া এস্তোনিয়া দিয়ে ৩০ ভিন্ন দেশের জালে গোল দিলেন তিনি

আজকের পাঁচে মেসির গোলসংখ্যা বেড়ে হলো ৮৬টি। যার সুবাদে তিনি পেছনে ফেলে দিয়েছেন হাঙ্গেরির কিংবদন্তি ফুটবলার ফেরেঙ্ক পুসকাসকে। তার সামনে রয়েছেন মালয়েশিয়ার মুখতার দাহারি, ইরানের আলী দাই ও পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here