বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম বদলে গেল নরেন্দ্র মোদির নামে

স্পোর্টস ডেস্কঃ পুনঃনির্মানের পর আজ বুধবার অভিষেক হয়েছে ভারতের আহমেদাবাদে অবস্থিত বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের। ভারত-ইংল্যান্ডের মধ্যকার গোলাপি বলে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ দিয়ে পর্দা উঠেছে স্টেডিয়ামটির।

তবে একইদিন মাঠের নাম পরিবর্তনও করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে করা হয়েছে স্টেডিয়ামটি। নতুন করে স্টেডিয়ামটির আনুষ্ঠানিক যাত্রার দিনে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেছেন স্টেডিয়ামের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

১ লক্ষ ১০ হাজার দর্শক ধারণক্ষতাসম্পন্ন স্টেডিয়ামটি তৈরিতে ব্যয় হয়েছে ৮০০ কোটি রুপি। রয়েছে অত্যাধুনিক সব সুযোগ সুবিধা। ৭৬টি কর্পোরেট বক্স, অনেকগুলো ড্রেসিং রুম, উন্নত ড্রেনেজ ব্যবস্থাসহ একসাথে ৩ হাজার গাড়ি এবং ১০ হাজার মটোরসাইকেল পার্কিংয়ের সুবিধা রয়েছে। ৬৩ একর জমির উপর নির্মিত স্টেডিয়ামটিতে বিশ্বের অন্যতম দৃষ্টিনন্দন স্টেডিয়াম বলা হচ্ছে।

উল্লেখ্য, চলমান ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট ছাড়াও সিরিজের শেষ টেস্ট ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা