বিশ্ব আর্চারি থেকে ৫ হাজার ডলার পাচ্ছেন রোমান সানা

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে বিশ্ব আর্চারি ফেডারেশন থেকে ৩৫ খেলোয়াড়কে ১ লাখ ৯০ হাজার ইউএসএ ডলার অনুদান দেওয়া হচ্ছে। বাংলাদেশ থেকে রোমান সানা আছেন সেই খেলোয়াড়দের তালিকায়।

করোনা এই পরিস্থিতিতে বিশ্বের সব আর্চারি ফেডারেশনই আর্থিক সংকটে পড়েছে। যার কারণে, আর্থিক সমস্যায় আছেন আর্চাররাও। এমন পরিস্থিতিতে ভিন্ন এক উদ্যোগ নিয়েছিল বিশ্ব আর্চারি ফেডারেশন ও ফাউন্ডেশন ফর গ্লোবাল স্পোর্টস ডেভলপমেন্ট।

যৌথভাবে এই দুটি সংস্থা গঠন করেছিল ত্রাণ তহবিল। যেখানে ১ লক্ষ ৯০ হাজার ইউএস ডলার অর্থ জমা হয়েছে। বাংলাদেশি মূল্যে যা প্রায় ১৬ কোটি ৬৬ হাজার টাকা। বাংলাদেশী তীরন্দাজ রোমান সানা পাচ্ছেন ৫ হাজার ইউএস ডলার। বাংলাদেশি মূল্যে প্রায় ৪ লক্ষ ২২ হাজার টাকা।

পুরো বিশ্বের ১২২ ক্রীড়াবিদ আবেদন করেন এই অনুদানের জন্য। এর মধ্যে সর্বশেষ দুই বছরের পারফর্মেন্স ও আর্থিক অবস্থা অনুযায়ী ৩৫জনকে বাছাই করা হয়েছে। এই অনুদানের অর্থ কিভাবে খরচ করতে হবে, সেটিরও হিসেব দিতে হয়েছে। এই সবকিছুতে উর্ত্তীর্ন হয়েই অনুদান পেতে যাচ্ছেন রোমান সানা। এই তারকাকে অনুদান নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি সহযোগীতা করেছেন জাতীয় দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ। তিনিই রোমান সানার হয়ে সব কাজ সম্পাদন করেছেন

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা