বিসিবিকে যে বার্তা দিলো সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন

আশিক উদ্দিনঃ করোনাভাইরাসের কারণে লম্বা সময়ের বিরতি অচল করে দিয়েছিল দেশের ক্রিকেটকে। তা কাটিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেট ফেরানোর পথে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দল, এইচপি দল ও যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা এর মধ্যেই খেলছেন একটি ওয়ানডে টুর্নামেন্ট। সামনেই আছে একটি টি-টোয়েন্টি লিগ। বিসিবির আয়োজনে দেশের মাঠে ক্রিকেট ফেরার আগেই অবশ্য প্রতিযোগিতামূলক ক্রিকেট ফেরে সিলেটে।

সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত একটি টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের সফল সমাপ্তি হয়েছে। এক সপ্তাহব্যাপী চলা সর্বোচ্চ পর্যায়ে খেলা ক্রিকেটারদের নিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজন হওয়া তিন দলের টি-২০ টুর্নামেন্টে্র ফাইনাল সম্পন্ন হয়েছে শুক্রবার। যেখানে অলক কাপালীর সিলেট রেঞ্জার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে এনামুল হক জুনিয়রের সিলেট এক্সপ্রেস।

গত ৯ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে সিলেটের মাঠে শুরু হওয়া এই টুর্নামেন্টে ছিল না জৈব সুরক্ষার বলয়। তবে ক্রিকেটাররা যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে খেলেছেন তিন দলের এই টুর্নামেন্টে। করোনা পরবর্তী সময়ে সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন আয়োজিত এই টুর্নামেন্টই ঢাকার পর দেশের মাঠে দ্বিতীয় কোনো ক্রিকেট টুর্নামেন্ট। ঢাকায় চলমান প্রেসিডেন্টস কাপে খেলা ক্রিকেটাররা জৈব সুরক্ষার নিয়মেই ছিলেন। তবে সিলেটের মাঠে আজ শেষ হওয়া টুর্নামেন্টে ছিল না এমন কোনো নিয়ম। তবু ক্রিকেটাররা সুস্থ অবস্থায় শেষ করেছেন এক সপ্তাহের ক্রিকেট উৎসব। আর সেখান থেকেই বিসিবিকে একটি বার্তা দিতে চান সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়র।

শুক্রবার ফাইনাল খেলার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এনামুল হক বলেন, ‘এই করোনা কালে আমরা সবাই সুস্থ ভাবে একটি টুর্নামেন্ট শেষ করেছি। আপনারা সবাই জানেন আমরা জৈব সুরক্ষার মধ্যে ছিলাম না। তবু আমরা সঠিকভাবে একটি টুর্নামেন্ট শেষ করেছি, কেউ অসুস্থ হয় নি। আর এই বার্তাটি আমরা বিসিবিকে দিতে চাই।’

ঘরোয়া ক্রিকেট মাঠে ফেরানোর জন্য বিসিবিকে বার্তা জানিয়ে এনামুল বলেন, ‘জৈব সুরক্ষা ছাড়া যদি আমরা ক্রিকেট আয়োজন করতে পারি তাহলে বিসিবিও পারবে। আমরা সতর্ক হয়ে চলতে পারলে দেশের মাঠে যেকোনো টুর্নামেন্ট না লিগ আয়োজন করা সম্ভব। আমরা আশা করব বিসিবি খুব শিগগিরই প্রিমিয়ার লিগ মাঠে ফেরাবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০