বিসিবির অনুমতির অপেক্ষায় ক্রিকেটাররা

    নিজস্ব প্রতিবেদক:: ক্রিকেটাররা যে অনুশীলন করছেন না, তা নয়। নিজ উদ্যোগে প্রায় প্রত্যেক ক্রিকেটাররা অনুশীলনের ব্যবস্থা করছেন। জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি প্রথম শ্রেণীর ক্রিকেটার, বয়স ভিত্তিক ক্রিকেটাররা সবাই নিজেদের মতো অনুশীলন করছেন।

    কেউ নিজ উদ্যোগে উইকেট বানাচ্ছেন, কেই প্রাইভেট প্রতিষ্ঠানগুলোর মাঠে অনুশীলন করছেন। আবার অনেকেই বাসা-বাড়ীর আশপাশে অনুশীলন করে নিজেদের ফিট রাখার জন্য লড়াই করছেন। এমন পরিস্থিতিতে সবাই বিসিবির অনুমতির অপেক্ষায় আছেন।

    নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে কয়েকজন ক্রিকেটার বলেন, আমরাতো নিজ উদ্যোগে অনুশীলন করছি। বাসা-বাড়ীর আশপাশে অনুশীলন করতে হচ্ছে। বিসিবি যদি অনুমতি দেয়, তাহলে মাঠে গিয়ে অনুশীলন করতে চাই। এক সঙ্গে একাধিক ক্রিকেটার নয়, বিসিবি অনুমতি দিলে ক্রিকেটাররা একা একা ব্যক্তিগত ভাবে অনুশীলন করতে চান।

    প্রয়োজনীয স্বাস্থ্যবিধি মেনে, ব্যক্তিগত পরিবহনে মাঠে গিয়ে একা একা অনুশীলন করলে তেমন অসুবিধা হবে না, বলছেন বেশ কয়েকজন ক্রিকেটার। অবশ্য বিসিবিও বিষয়টি ভাবছে। জুলাইয়ের শেষ দিকে বিসিবি ব্যক্তিগত ভাবে ক্রিকেটারদের অনুশীলনের অনুমতি দেওয়ার বিষয়ে ভাবছে।

    আগামি আগস্টে ছোট ছোট গ্রুপ আকারে ক্রিকেটারদের অনুশীলনের অনুমতি দিতে পারে বিসিবি। সংশ্লিষ্ট একটি সূত্র এমনটিই জানিয়েছে। তার আগে মিলতে পারে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনের অনুমতি। তবে বোর্ড এখনি কোনো সিদ্ধান্ত দিচ্ছে না। করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করেই বোর্ড নিজেদের সিদ্ধান্ত জানাবে।

    টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, আগস্টের মাঝামাঝিতে ক্রিকেটারদের নিয়ে বিসিবি অনুশীলন ক্যাম্প করার চিন্তা-ভাবনা করছে। তিনি সাংবাদিকদের বলেন, ‘আগস্টের দ্বিতীয় সপ্তাহের আগে অনুশীলন শুরুর সম্ভবনা নেই। তবে এক্ষেত্রে সরকারি আদেশের প্রয়োজন হবে। সরকার আদেশ না দিলে কি করে হবে? এমনিতে আমাদের প্রস্তুতি আছে। জাতীয় দলের ৩৪ জন ও হাই পারফরম্যান্স দলের ২৬ জনকে নিয়ে আমরা অনুশীলনের কথা ভাবছি। তিন ফরম্যাটের প্লেয়াররাই এখানে থাকবে।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০