বিসিবির চুক্তিতে প্রথমবার হৃদয়-সাকিব, নেই তামিম ইকবাল

0
10

নিজস্ব প্রতিবেদকঃ বিসিবির চুক্তিতে তিন সংস্করণে যারা যারা আছেন তাদের নাম প্রকাশিত হয়েছে। সোমবার বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, টেস্ট ক্রিকেট থেকে বিরতিতে যাওয়ায় তাসকিন আহমেদ নেই সাদা পোশাকের চুক্তিতে। এদিকে প্রথমবার চুক্তিতে জায়গা পেয়েছেন তাওহিদ হৃদয় ও তানজিম হাসান সাকিব।

গত বছরের চুক্তির তালিকা থেকে তামিম ইকবালের সঙ্গে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও এবাদত হোসেন। হাঁটুর চোটে লম্বা সময় খেলার বাইরে থাকা এবাদত আগে বছর শুধু টেস্টে ছিলেন, তিনি এবার নেই কোন চুক্তিতে। নতুন করে চুক্তিতে ঢুকেছেন তানজিম হাসান সাকিব, তাকে ওয়ানডেতে রাখা হয়েছে। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আছেন তাওহিদ হৃদয়।

এছাড়া বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, যিনি ছিলেন টি-টোয়েন্টির চুক্তিতে। তার মতই ছন্দহীনতাই চুক্তি থেকে বাদ পড়েছেন আফিফ হোসেন। আগের বছর টেস্ট ও টি-টোয়েন্টির চুক্তিতে থাকা নুরুল হাসান সোহান এবার আছেন কেবল টি-টোয়েন্টিতে। আগের বছর চুক্তিতে না থাকা নাঈম হাসান এবার টেস্টের চুক্তিতে জায়গা ফিরে পেয়েছেন।

আরেক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ গত বছরের মতো এবারও আছেন শুধু ওয়ানডেতে। গতবার টি-টোয়েন্টির চুক্তিতে থাকা পেসার হাসান মাহমুদ এবার আছেন ওয়ানডেতেও। দল থেকে বাদ পড়লেও টি-টোয়েন্টির চুক্তিতে টিকে গেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। নতুন এই চুক্তির মেয়াদ শুরু হয়ে গেছে জানুয়ারি থেকেই। কেন্দ্রীয় চুক্তির পাশাপাশি প্রথম শ্রেণির ক্রিকেটের ৮৫ ক্রিকেটারের চুক্তির তালিকাও অনুমোদন করা হয়েছে এ দিন।

একনজরে বিসিবির কেন্দ্রীয় চুক্তি (২০২৪)

তিন ফরম্যাট: সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম।

টেস্ট ও ওয়ানডে: মুশফিকুর রহিম।

ওয়ানডে ও টি-টোয়েন্টি: তাসকিন আহমেদ, তাওহিদ হৃদয়, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

টেস্ট: মুমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ, নাঈম হাসান।

ওয়ানডে: মাহমুদউল্লাহ রিয়াদ, তানজিম হাসান সাকিব।

টি-টোয়েন্টি: নাসুম আহমেদ, শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here