বেনজেমা-এমবাপের গোলে স্পেনকে হারিয়ে চ্যাম্পিয়ন ফ্রান্স

    স্পোর্টস ডেস্ক:: উয়েফা নেশন্স লিগে করিম বেনজামা আর এমবাপের গোলে চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। স্পেনের বিপক্ষে ফাইনালে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে দারুণ ভাবে ঘুরে দঁড়ায় দলটি। শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে চ্যাম্পিয়ন হয় দেশমের দল।

    ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। হতাশায় শেষ করে প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে ম্যাচ শুরুর পর পিছিয়ে পড়ে ফ্রান্স। স্পেনের লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি দলটি। মিনিট তিনি পরেই ম্যাচে ফেরে করিম বেনজামার গোলে। এরপর এমবাপের গোলে চ্যাম্পিয়ন হয় দলটি।

    গোল শুন্য প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধে দুই দলই দারুণ খেলতে থাকে। শিরোপার জন্য একের পর এক আক্রমনে ব্যস্ত রাখে প্রতিপক্ষের রক্ষণভাগ। ম্যাচের ৬৪তম মিনিটে এগিয়ে যায় স্পেন। মিকেল ওইয়ারসাবাল দারুণ এক গোলে ম্যাচের লিড নেয় দলটি।

    তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্প্যানিশরা। মিনিট দুই পর ম্যাচের ৬৬তম মিনিটে করিম বেনজামার অসাধারণ এক গোলে ম্যাচে সমতায় ফেরে ফ্রান্স। ম্যাচের স্কোর লাইন হয় ১-১। সমতায় থাকা ম্যাচে দলকে দ্রুতই এগিয়ে দেন এমবাপে। ম্যাচের ৮০তম মিনিটে দারুণ এক গোলে দলের জয় নিশ্চিত করেন তিনি।

    ম্যাচের বাকীটা সময় আর কোনো দল গোল আদায় করতে না পারায় তাই শেষ পর্যন্ত স্পেন্সকে ২-১ গোলে হারয় ফ্রান্স। হারলেও বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিলো স্পেন। প্রতিপক্ষের নিশানায় তাদের ১২টি শটের চারটি ছিলো লক্ষ্যে। ফ্রান্সের ১২ শটের পাঁচটি ছিলো লক্ষ্যে।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০