বেলজিয়ামের লিগ বাতিল, ক্লাব ব্রুগেকে চ্যাম্পিয়ন ঘোষণা

স্পোর্টস ডেস্কঃ করোনা ভাইরাসের দূর্যোগকালীন সময় পার করে নতুন করে ক্রীড়াযজ্ঞ শুরু হচ্ছে আবার। গতকাল বুন্দেসলিগার মাধ্যমে বড় কোনো ক্রীড়া আসর ফের শুরু হয়েছে। তবে উল্টো খবরও রয়েছে। পুনরায় খেলা শুরু করার চেয়ে লিগের বাকি খেলা বাতিল করে দিয়েছে বেলজিয়াম। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকা দলকে ঘোষণা করা হয়েছে চ্যাম্পিয়ন।

গত মাসেই বেলজিয়াম প্রো-লিগ নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানিয়েছিল লিগ কর্তৃপক্ষ। যদি পুনরায় মাঠে খেলা না গড়ায় তাহলে, পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে থাকা দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। আগে থেকে নেওয়া সেই সিদ্ধান্ত অনুযায়ীই ক্লাব ব্রুগেকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা গেন্টে’র থেকে ১৫ পয়েন্ট এগিয়ে ছিল ক্লাব ব্রুগে। ইউরোপের প্রথম লিগ হিসেবে বেলজিয়াম এই সিদ্ধান্ত নেয়। তবে ফ্রেঞ্চ ও ডাচ লিগ নিজেদের সিদ্ধান্ত বাস্তবায়ন করে আগে। আর বেলজিয়াম সেটি বাস্তবায়ন করেছে এখন।

এই নিয়ে ১৭ বারের মতো চ্যাম্পিয়ন হলো ক্লাব ব্রুগে। সর্বশেষ পাঁচ মৌসুমে যেটি তাদের তৃতীয় শিরোপা। চ্যাম্পিয়নের সাথে নির্ধারণ হয়েছে আগামি আসরে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে খেলবে কোন কোন দল। ক্লাব ব্রুগে ছাড়াও গেন্ট ও শার্লোই খেলবে চ্যাম্পিয়ন্স লিগ। রয়্যাল আনটার্ফ ও স্ট্যান্ডার্ড খেলবে ইউরোপা লিগ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা