বোর্ড নির্বাচন, বিশ্বকাপে টিম লিডার ছাড়াই বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক:: ক্রিকেটারদের উচ্ছ্বসিত রাখতে, দলের সেরা ফলাফল অর্জনে টিম লিডার বা মেন্টররা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সাবেক ক্রিকেটার, কিংবদন্তী ক্রিকেটার বা জনপ্রিয় কাউকে টিম লিডার হিসেবে রাখা হয়। ভারতীয় দল আগামি টি-২০ বিশ্বকাপে মেন্টর হিসেবে রেখেছে দেশটির সাবেক তারকা ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনীকে।

এরপরই সমর্থকদের ধারণা ছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টি-২০ বিশ্বকাপে হয়তো মাশরাফী বিন মোর্ত্তজাকে মেন্টর বা টিম লিডার হিসেবে রাখা হবে। সবশেষ কয়েকটি সিরিজে টিম লিডার হিসেবে দলের সঙ্গে ছিলেন দুই বোর্ড পরিচালক জালাল ইউনুস ও সাজ্জাদুল আলম ববি। কিন্তুু এবার বিশ্বকাপে দলের সঙ্গে পাঠানোর জন্য কাউকেই পাচ্ছে না বিসিবি।

জানা গেছে, সামনেই বোর্ড নির্বাচন, তাই বিশ্বকাপে লম্বা সময় ঢাকার বাইরে থাকতে চান না কোনো পরিচালক বা অন্য কেউ। আর সে কারণেই বিশ্বকাপে দলের সঙ্গে কাউকে পাঠানো হচ্ছে না মেন্টর বা অন্য কোনো ভূমিায়। বিসিবির লজিস্টিক ম্যানেজার সাব্বির খান যাবেন ক্রিকেট অপারেশন্স ম্যানেজার হয়ে।

বিসিবি নির্বাচন আসন্ন থাকায় বোর্ডের কেউই দলের সঙ্গে যেতে চাচ্ছেন জানিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘আসলে কেউই দলের সঙ্গে যেতে চাচ্ছেন না । যেহেত সামনে বোর্ড নির্বাচন, তাই সবাই ব্যস্ত নির্বাচন নিয়ে। দলের সঙ্গে দেশের বাইরে এক থেকে দেড় মাস থাকার ইচ্ছে নেই কারো।’

তবে বোর্ডের শীর্ষ কর্তারা খেলা দেখতে বিশ্বকাপের ভেন্যুতে যাবেন জানিয়ে আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘আমরা তো খেলা দেখতে যাব। তবে কোনো পদ-পদবি নিয়ে দলের সফরসঙ্গী হবো না এবার।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০