বেয়ারস্টোর বিধ্বংসী সেঞ্চুরিতে ইংল্যান্ডের দারুণ জয়

0
46

স্পোর্টস ডেস্ক:: আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত তিন ম্যাচের টেস্ট সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে ইংল্যান্ড। ট্রেন্ট ব্রিজ টেস্টে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে ইংলিশরা। প্রথম টেস্টেও ইংল্যান্ড জিতেছিলো ৫ উইকেটে।

ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ড আগে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে ৫৫৩ রান তুলে। জবাবে ইংল্যান্ড ৫৩৯ রান তুলে নিজেদের প্রথম ইনিংসে। এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড ২৮৪ রানে অলআউট হয়। ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯৯ রান।

জয়ের জন্য খেলতে নামা ইংল্যান্ডকে খুব একটা কষ্ট করতে হয়নি। জনি বেয়ারস্টোর বিধ্বংসী সেঞ্চুরি আর বেন স্টোকসের হাফ সেঞ্চুরিতে পঞ্চম দিনে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ফেলে দলটি। শতরানের আগেই চার উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ইংল্যান্ড। ব্যাট হাতে তখন জ্বলে উঠেন বেয়ারস্টোর। তার বিধ্বংসী সেঞ্চুরিতে শেষ দিনে এসে দারুণ এক জয় তুলে নেয় দলটি।

৯২ বলে ১৩৬ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন বেয়ারস্টো। ১৪ চার ও ৭ ছয়ে সাজানো ছিলো তার ইনিংসটি। বেন স্টোকস অপরাজিত থাকেন ৭৫ রান। ৭০ বলের ইনিংসে তিনি ১০টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়েছেন। এছাড়াও ৪৪ রান করেন ওপেনার অ্যালেক্স লিস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here