ব্যক্তিগত পারফরম্যান্স অনেক, এবার দল হিসেবে পারফরম্যান্স চাই- সুজন

স্পোর্টস ডেস্ক:: দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এরই মধ্যে শ্রীলঙ্কায় গেছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ড থেকে হতাশা নিয়ে ফেরা টাইগাররা ভালো কিছু করতে চায় স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে। সবশেষ সিরিজে বাংলাদেশ দল কিউদের বিপক্ষে টি-২০ ও ওয়ানডে সিরিজ হেরেছে।

টেস্টেও পরিসংখ্যান নিজেদের পক্ষে নেই তেমন। সাদা পোশাকে তাই এবার ভালো করতে চায় বাংলাদেশ দল। লঙ্কানদের কন্ডিশন চেনাজানা, তাই ভালো পারফরম্যান্সের সুযোগও দেখছেন বিসিবি পরিচালক, বাংলাদেশ দলের টিম লিডার খালেদ মাহমুদ সুজন।

জাতীয় দলের দায়িত্বে ফেরা সুজন জানিয়েছেন, ব্যক্তিগত অনেক পারফরম্যান্স দেখেছেন। এবার চান দলগত পারফর্ম। তিনি সাংবাদিকদের বলেন, ‘খেলোয়াড়রা অনেক ফিট। অনেক চেষ্টা করে তারা‌ মাঠে গিয়ে। কিন্তু পারফরম্যান্সটা কেন হচ্ছে না সেটা একটা বড় ব্যাপার। প্রক্রিয়াগুলো কিন্তু খারাপ বলবো না আমি। দল হিসেবে খেলতে হবে আমাদের, ব্যক্তিগত পারফরম্যান্স অনেক দেখেছি আমরা। এখনই সময় আমরা বাংলাদেশ দল হিসেবে খেলতে চাই। ’

লঙ্কানদের চেনা কন্ডিশনে সর্বোচ্চ ভালো খেলতে হবে জানিয়ে তিনি আরো বলেন, ‘যদিও আমরা শেষ টেস্ট ভালো করি নাই। আমরা জানি আমাদের সামর্থ্য আছে। আমরা নিউজিল্যান্ডে ভালো খেলতে পারিনি, কিন্তু শ্রীলঙ্কায় আলাদা পরিবেশে খেলবো। আগেও খেলেছি, সেখানকার কন্ডিশনটা আমরা জানি। আমরা চেষ্টা করবো আমাদের সেরা ক্রিকেট খেলতে। ’

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ২১ এপ্রিল ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। একই ভেন্যুতে ২৯ এপ্রিল শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০