ব্যাটসম্যানদের রানে ফেরাকে ইতিবাচক হিসেবে দেখছেন বাংলাদেশ অধিনায়ক

নিজস্ব প্রতিবেদকঃ দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করলেও, দলের সব ব্যাটসম্যানদের পারফর্মেন্স খুব একটা সন্তুষ্টিজনক ছিল না। দলের তিন ব্যাটসম্যান কেবল রানের দেখা পেয়েছিলেন। মাত্র একজন খেলতে পেরেছেন পঞ্চাশোর্ধ্ব ইনিংস। মিডল অর্ডার ও লোয়ার মিডল অর্ডারা ছিলেন ব্যর্থ।

তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে এসেই ঘুরে দাঁড়িয়েছেন ব্যাটসম্যানরা। সফলভাবে রান টপকানো ছাড়াও ব্যাটসম্যানরা প্রোটিয়া বোলারদের ওপর শাসন করে খেলেছেন পুরোপুরি। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি হাঁকিয়েছেন সেঞ্চুরি। দলের আরেক তারকা ব্যাটসম্যান ও বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক রুমানা আহমেদের ব্যাট থেকেও এসেছে ৪৫ রানের দারুণ ইনিংস।

টপ অর্ডারের ব্যাটসম্যানরাও যতটুকু সময় উইকেটে ছিলেন চেষ্টা করেছেন ভালো ব্যাটিং করার। দলের ব্যাটসম্যানদের রানে ফেরাকে বেশ ইতিবাচকভাবেই দেখছেন অধিনায়ক জ্যোতি। এমন ভালো ব্যাটিংয়ে সিরিজ জেতার লক্ষ্যটা আরও একটু সহজ হয়ে গেল দলের জন্য বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক।

ম্যাচ শেষে এসএনপিস্পোর্টসকে ভার্চুয়ালি জ্যোতি বলেন, ‘আলহামদুলিল্লাহ, পরপর দুইটা জয়। আসলে প্রথম ম্যাচ জেতার পরও আমাদের অনেক কিছুরই সমস্যা ছিল। বিশেষ করে ব্যাটিংয়ে হয়তোবা আমরা আরও বেশি রান করতে পারতাম শেষ ম্যাচটাতে। তবে আজকে আমরা খুব ভালোভাবে ব্যাটসম্যানরা কামব্যাক করেছি, যেটা কিনা খুবই ইতিবাচক একটা দিক। এবং যেহেতু আমরা পরপর দুইটা ম্যাচ জিতেছি, অবশ্যই পরবর্তী ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করার চেষ্টা করব। একইসাথে আজকের ম্যাচের থেকে আরও ভালো খেলার চেষ্টা করব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা