ব্যাটিং কোচ হিসেবে ভারতের ওয়াসিমকে নিয়োগ দিল বিসিবি

0
35

নিজস্ব প্রতিবেদকঃ ২০২০ সালে বাংলাদেশের ক্রিকেটে এসেছিল সবচেয়ে বড় সাফল্য। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে এসেছিল বাংলাদেশ দল। যদিও করোনা পরবর্তী ২০২২ সালের আসরে সাফল্য পায়নি টাইগাররা। কোয়ার্টার ফাইনালেই থেমেছে যাত্রা। আর সেই আসরের পর চলে গিয়েছেন প্রধান কোচ নাভিদ নেওয়াজ জীবন।

এবার নতুন করে কোচিং স্টাফ ঢেলে সাজাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন করে কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। প্রধান কোচ হিসেবে অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ল’কে নিয়োগ দিয়েছে বিসিবি। বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। বুধবার বিসিবির কার্যনির্বাহী সভায় এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

এছাড়া ভারতের ওয়াসিম জাফরকেও নিয়োগ দেওয়া হয়েছে। অনূর্ধ্ব-১৯ দলসহ বিসিবির বিভিন্ন জায়গায় ব্যাটিং কোচ হিসেবে জাফরকে নিয়োগ দেওয়া হয়েছে। পরিস্থিতি বুঝে যখন প্রয়োজন হবে বিভিন্ন দলের জন্য ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন পাপন।

ওয়াসিম ও স্টুয়ার্টকে নিয়োগ প্রসঙ্গে পাপন বলেন, ‘আমাদের অনূর্ধ্ব-১৯ দলের কোচিং স্টাফে নেওয়া হয়েছে স্টুয়ার্ট ল এবং ওয়াসিম জাফরকে। এর মধ্যে স্টুয়ার্ট ল’কে প্রধান কোচ ও ওয়াসিম জাফরকে বিসিবির ব্যাটিং কোচ হিসেবে। বিভিন্ন জায়গায় কাজে লাগাতে পারব।’

এর আগে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন স্টুয়ার্ট। ২০১২ এশিয়া কাপ ফাইনালে তার অধীনেই উঠেছিল দল। যদিও প্রথমবারের মতো সেই ফাইনালে মাত্র ২ রানে পাকিস্তানের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় সাকিব-মুশফিকদের। বাংলাদেশের দায়িত্ব ছাড়াও শ্রীলঙ্কা, উইন্ডিজ, আফগানিস্তান জাতীয় দল ও কাউন্টি ক্রিকেটে কোচিং করিয়েছেন। এবার ৫৩ বছর বয়সী কোচ ফের একবার বিসিবির চাকরি নিয়ে ফিরছেন বাংলাদেশে।

এদিকে সাবেক ভারতীয় তারকা ওয়াসিমেরও বাংলাদেশের ক্রিকেটে কাজ করার অভিজ্ঞতা আছে। হাই পারফর্মেন্স (এইচপি) ইউনিটের সাথে কাজ করেছেন তিনি এর আগে। এর বাইরে পাঞ্জাব কিংসের ব্যাটিং পরামর্শকও ছিলেন। এবার ফিরলেন আবার বাংলাদেশে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here