ব্যাটে-বলে পারফর্ম করে ফাইনাল ও টুর্নামেন্ট সেরা মোসাদ্দেক

নিজস্ব প্রতিবেদকঃ পারিবারিক কারণে ইন্ডিপেন্ডেন্স কাপ টুর্নামেন্ট শুরুর আগ মূহুর্তে ছিটকে যান নিয়মিত অধিনায়ক শুভাগত হোম চৌধুরি। যার ফলে অধিনায়কত্বের দায়িত্ব এসে পড়ে মোসাদ্দেক হোসেন সৈকতের কাঁধে। পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে টুর্নামেন্ট জুড়ে দারুণ অধিনায়কত্ব করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা এই অলরাউন্ডার।

সাকিব আল হাসানের মতো বড় তারকা ছিলেন দলে। এছাড়া আছেন সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুনসহ জাতীয় দল এবং এর আশেপাশে থাকা আরও অনেক বড় তারকা। সবাইকে সামলেছেন দারুণভাবে। আর যেটার ফল হিসেবে দল চ্যাম্পিয়নও হয়েছে।

আর সেই চ্যাম্পিয়ন হওয়ার পেছনে শুধুমাত্র অধিনায়কত্বই নয়, ব্যাটে-বলেও দারুণ নৈপুণ্য দেখিয়েছেন তিনি। গ্রুপ পর্ব ও ফাইনাল মিলিয়ে টুর্নামেন্টে ৪টি ম্যাচ খেলেছে সেন্ট্রাল জোন। যার মধ্যে ফাইনালসহ তিনটি ম্যাচ জিতেছে দলটি। আর তিনটি ম্যাচেই সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মোসাদ্দেক। একইসাথে পুরো টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই অলরাউন্ডার।

নিজের অলরাউন্ডিং পারফর্ম দেখিয়েছেন মোসাদ্দেক। চার ম্যাচ খেলে ৪ ইনিংসেই ব্যাটিং করেছেন তিনি। ডানহাতি এই ক্রিকেটার সংগ্রহ করেছেন ১৪৮ রান। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তিনি। এক ফিফটিতে সর্বোচ্চ ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন মোসাদ্দেক। আর বল হাতে চার ম্যাচে শিকার করেছেন ৬ উইকেট। ইকোনোমি রেট মাত্র ৩.৩০।

এদিকে শুধুমাত্র ফাইনালে মোসাদ্দেক ৮৫ বল খেলে ২ বাউন্ডারিতে করেছেন ৩৩ রান। দলের বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে ব্যাট হাতে লড়াই করেছেন। উইকেটে পড়ে থেকে জুটি গড়েছেন আল আমিন জুনিয়রের সাথে। পরিস্থিতি বুঝে খেলেছেন উইকেটে। শেষ পর্যন্ত ফাইনালে দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন তিনি। আর এর আগে বল হাতে ১০ ওভারে ৪৫ রান খরচ করে শিকার করেছেন ২ উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা