ব্যাট ভেঙে দেওয়া ওভার থেকে ২৩ রান নিলেন গেইল

স্পোর্টস ডেস্কঃ ব্যাট ভাঙল ক্রিস গেইলের। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সেমিফাইনালে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে পরে ব্যাট করতে নেমে ম্যাচ জিতেছে গেইলের সেন্ট কিটস অ্যান্ড নেভিস। বাঁহাতি এই ব্যাটসম্যান করেছেন ২৭ বলে ৪২ রান।

গায়ানার করা ১৭৮ রান ৭ উইকেট হাতে রেখে টপকে গেছে সেন্ট কিটস। মঙ্গলবার রাতে আসরের দ্বিতীয় সেমিফাইনালে সেন্ট কিটসের জয়ের নায়ক অবশ্য এভিন লুইস।

সেন্ট কিটসের মাঠে ১৭৮ রান করে গায়ানা। জবাব দিতে নেমে প্রথম ৩ ওভারে ১৯ রান নেন সেন্ট কিটসের দুই ওপেনার লুইস ও গেইল। চতুর্থ ওভারে প্রথমবার বল করতে আসেন ওডিন স্মিথ। শুরুতেই ওয়াইড বল করেন ২৪ বছর বয়সী ক্যারিবিয়ান পেসার। এরপরের বলেই বাউন্ডারি হাঁকান গেইল। তবে ওভারের দ্বিতীয় বলেই ওডিনের আগুনে গতির বল গেইলের ব্যাটে লাগা মাত্রই তা দু’টুকরো হয়ে যায়।

আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ২ ম্যাচ খেলা ওডিন গেইলের কাছে সে ওভারে ২৩ রান খরচ করেন। ব্যাট ভাঙার পর তৃতীয় ও চতুর্থ বলে পরপর ২টি চার মারেন গেইল। পঞ্চম বলে ছক্কা হাঁকান তিনি। শেষ বলে চার মেরে মোট ২৩ রান আদায় করে নেন এই ব্যাটিং দানব।

শেষ পর্যন্ত ৫টি চার ও ৩টি ছক্কায় ২৭ বলে ৪২ রান করেন গেইল। সেন্ট কিটস ৭ উইকেটে ম্যাচ জিতে টুর্নামেন্টের ফাইনালের টিকিট নিশ্চিত করে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০