ব্রাজিলকে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা

0
164

স্পোর্টস ডেস্কঃ ছোটদের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দলকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে আজ আলবেসেলিস্তেদের হয়ে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক ক্লাউদিও এচেভেরি। এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনার যুবারা। আগামী ২৮ নভেম্বর সেমিতে তারা লড়বে জার্মানির বিপক্ষে।

শুক্রবার ইন্দোনেশিয়ার জাকার্তায় ভারী বর্ষণের কারণে নির্ধারিত সময়ের চেয়ে ৩০ মিনিট পরে শুরু হয় খেলা। শুরু থেকেই ম্যাচে দাপট ছিল আর্জেন্টিনার যুবাদের। প্রথমার্ধের শুরুর দশ মিনিট রীতিমত দাপটই দেখিয়েছিল তারা। গোলও পায় আকাশী-সাদারা। ২৮ মিনিটে নিজেদের রক্ষণ থেকে একা ড্রিবল করে এগিয়ে গিয়েছিলেন এচেভেরি। বক্সের খানিক বাইরে থেকে নিয়েছিলেন শট। ব্রাজিল অধিনায়ক ভিটর রেয়েসের পায়ে বল গেলে দিক পরিবর্তন হয়। সেই বল ঠেকানোর সাধ্য ছিল না ব্রাজিল গোলরক্ষকের।

আর্জেন্টাইন অধিনায়ক এচেভেরি ৫৭ মিনিটে বক্সের খানিক বাইরে থেকে বল পেয়ে যান। এরপর ব্রাজিলের দুজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বক্সে গিয়ে গোলরক্ষককেও পরাস্ত করেন তিনি। নিজের তৃতীয় গোলে আরও একবার প্রবলভাবে রেকর্ড ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসিকে স্মরণ করিয়েছেন এচেভেরি। লম্বা থ্রু পাসে একাই বল পেয়েছিলেন এই তরুণ। এরপর এগিয়ে আসা গোলরক্ষককে বোকা বানিয়ে ফাঁকা পোস্টে ঠাণ্ডা মাথার ফিনিশিং! সেমিফাইনালে জার্মানির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। আগামী ২৮ নভেম্বর ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে দুই দল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here