ব্রাজিলেই খেলতে হবে আর্জেন্টিনাকে

স্পোর্টস ডেস্ক:: ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা আর্জেন্টিনাকে খেলতে দেননি ঘরের মাঠে। করোন প্রটোকল ভেঙে দেওয়ার অভিযোগ ব্রাজিল-আজেন্টিনার ম্যাচটি শুরুর পরপরই স্থগিত করে দিয়ে ছিলেন তারা।

এরপরই ব্রাজিলের ফুটবল কর্তারা ম্যাচটি পুনরায় আয়োজনের জন্য দেশের বাইরে ভেন্যু নির্বাচন করতে চেয়েছিলেন। দেশটির কর্তারা দু’টি ভেন্যু নিয়ে আলোচনা করছিলেন। একটি হলো ইউরোপের কোনো মাঠ। যাতে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে একটি প্রস্তুুতি ম্যাচ খেলা যায় ইউরোপের কোনো দলের বিপক্ষে।

আরেকটি হলো যুক্তরাষ্ট্র। বেশ আগ থেকেই ব্রাজিল দেশটিতে একটি ম্যাচ খেলার পরিকল্পনা করছিলো। তবে শেষ পর্যন্ত এ দুই ভেন্যুর চিন্তা থেকে সরে আসতে হয়েছে ব্রাজিলকে। নিজেদের মাঠেই আয়োজন করতে যাচ্ছে ম্যাচটি।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা চূড়ান্ত ভাবে জানিয়ে দিয়েছে যে, বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচটি আগামি ২২ সেপ্টেম্বরের মধ্যে আয়োজন করতে হবে। স্বাগতিক ব্রাজিলকেই ভেন্যু নির্ধারণ করতে হবে।

ফিফা নির্দেশনা মেনে ব্রাজিলও ভেন্যু চূড়ান্ত করছে। অ্যারেনা করিন্থিয়ান্সে আগামি ২২ সেপ্টেম্বর ম্যাচটি আয়োজন করতে চাচ্ছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফক)কে।

বুধবারের মধ্যে ভেন্যু চূড়ান্ত করে সিবিএফকে তা জানিয়ে দিতে হবে ফিফা এবং আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনকে।স্থগিত হওয়া ম্যাচটি খেলতে তাই আর্জেন্টিনাকে ব্রাজিলেই যেতে হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০