বড় পরিবর্তন ছাড়াই ১৬ নভেম্বর ঘোষণা করা হবে বাংলাদেশ দল

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বকাপ ব্যর্থতা শেষে ঘরের মাঠে দিন কয়েক পরই সিরিজ খেলতে নামবে বাংলাদেশ দল। যেখানে প্রতিপক্ষে পাকিস্তান। দ্বীপাক্ষিক এই সিরিজে তিন টি-২০ ও দুই টেস্ট খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। সবকিছু ঠিক থাকলে প্রথম টি-২০ দিয়ে আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে এই সিরিজ।

তবে এখনও সিরিজের দল ঘোষণা করা হয়নি। ধারণা করা হচ্ছিল গতকাল শুক্রবার অথবা আজ শনিবারের মধ্যে দল ঘোষণা করা হতে পারে। তবে সেটা হয়নি। এছাড়া গুঞ্জন রয়েছে বড় পরিবর্তনের। লিটন-সৌম্যকে স্থায়ীভাবে বাদ দেওয়া, এছাড়া এক ঝাঁক নতুন মুখকে অনুশীলনে দেখা। এসবের মধ্যেই আজ গণমাধ্যমের মুখোমুখি হন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

জানিয়েছেন ১৬ নভেম্বর চূড়ান্ত দল ঘোষণা হবে। একইসাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এই প্রভাবশালী পরিচালক জানিয়েছেন দলে বড় কোনো পরিবর্তন আসছে না। তবে কিছু পরিবর্তন থাকছে। আর সেটা হচ্ছে মূলত বিভিন্ন ইনজুরি সমস্যার কারণে।

দল ঘোষণা প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘আজ তো দল দেওয়ার কথা ছিল না। হয়তো ১৬ তারিখের দিকে দল ঘোষণা করবো।’

দলে বড় পরিবর্তনের গুঞ্জন নিয়ে আকরামের ভাষ্য, ‘পুরো দল বদলে ফেললে ভালো ফলাফল চলে আসবে এমনটা নয়। তবে কিছু খেলোয়াড়ের কাছে প্রত্যাশা অনেক বেশি ছিল। এটা নির্বাচকদের ব্যাপার। তারা ১৫ তারিখে দল দিলে, আমরা ১৬ তারিখ ঘোষণা করে দেবো। কিছু খেলোয়াড় ইনজুরিতে আছে, তাদের জায়গায় নতুন খেলোয়াড় দেখতে পারবেন। হয়তোবা দুই-একটা পরিবর্তন আসতে পারে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা