বড় শাস্তি পেলেন মার্সেলো

স্পোর্টস ডেস্কঃ বেশ বড় শাস্তি পেয়েছেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার মার্সেলো। এই ব্রাজিলিয়ান তারকাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। কোপা দেল রে’র ঘটনার জন্য এই শাস্তি দেওয়া হয়েছে তারকা ডিফেন্ডারকে।

কোপা দেল রে’র শেষ ষোলোর ম্যাচে গেল বৃহস্পতিবার রাতে এলচের বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটিতে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা। একইসাথে কার্লো আনচেলত্তির দলের নিশ্চিত হয় শেষ আট, অর্থাৎ কোয়ার্টার ফাইনালের খেলা।

ম্যাচে অতিরিক্ত সময়ে ১০২ম মিনিটের মাথায় ফাউল করে বসেন মার্সেলো। প্রতিপক্ষ দলের মরেন্তেকে নিজেদের ডি-বক্সের বাইরে এই ফাউল করে লাল কার্ড দেখেন মার্সেলো। আর সেই লাল কার্ড দেখার পর রেফারিকে উদ্দেশ্য করে বাজে মন্তব্যও করেন তিনি। এতে করে বেশ বড় শাস্তিই পেতে হয়েছে।

লাল কার্ড দেখায় এমনিতেই এক ম্যাচ নিষিদ্ধ হতে হতো। তবে সঙ্গে যোগ করা হয়েছে আরও দুই ম্যাচের নিষেধাজ্ঞা। সব মিলিয়ে তিন ম্যাচের নিষিদ্ধ হলেন মার্সেলো। তবে ৩৩ বছর বয়সী এই ফুটবলারের নিষেধাজ্ঞা কার্যকর হবে শুধুমাত্র কোপা দেল রে’র টুর্নামেন্টেই। কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে খেলতে পারবেন না। আর রিয়াল যদি সেমি ফাইনালে উঠে তাহলে, দুই লেগের সেমি ফাইনালও মিস করবেন।

যদি সেমি ফাইনালে না যায় রিয়াল মাদ্রদি দল, তাহলে পরবর্তীতে কোপা দেল রে’র কোনো ম্যাচে কার্যকর হবে এটি। এদিকে শুধুমাত্র নিষেধাজ্ঞাই নয়, জরিমানাও করা হয়েছে মার্সেলোকে। তিন ম্যাচের নিষেধাজ্ঞার সাথে তাকে ২২৫০ ইউরো জরিমানা করা হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা