‘বয়কট সালাউদ্দিন’ স্লোগানে এবার সারাদেশে আন্দোলনে নামছেন ফুটবলপ্রেমীরা

নিজস্ব প্রতিবেদকঃ দেশের ফুটবল ফেডারেশন নির্বাচন নিয়ে ভক্তদের মাঝে কবে এরকম ক্ষোভের জন্ম হয়েছিল, তা জানে না কেউই। কিংবা আদৌও এমন পরিস্থিতি তৈরি হয়েছিল কিনা, সেই নিয়েও রয়েছে সংশয়। তবে সবকিছুকে ছাড়িয়ে এবার হচ্ছে। আরেকটু খোলাসা করে বলতে গেলে বৃহত্তর পরিসরে হতে যাচ্ছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচন নিয়ে এবার সরব হচ্ছেন দেশের ফুটবলপ্রেমীরা। দীর্ঘ ১২ বছর ধরে ফেডারেশনের সভাপতির পদে থাকা কাজী সালাউদ্দিন চতুর্থবারের মতো নির্বাচন করতে যাওয়া নিয়ে ক্ষোভে ফেটে পড়ছেন তারা। এর কারণ একটাই, জনপ্রিয় হলেও দেশের ফুটবল দিনের পর দিন নিচের দিকে যাচ্ছে।

দেশের ফুটবলকে বাঁচাতে বেশ ক’দিন ধরেই সামাজিক যোগাযোগ, সালাউদ্দিন বিরোধী বিভিন্ন হ্যাশট্যাগে উত্তপ্ত। প্রথম দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেঁছে নিয়েছিলেন। তবে এবার আর শুধুমাত্র সামাজিক মাধ্যম নয়। সারা দেশে ফুটবলকে ছড়িয়ে দিতে সরাসরি রাজপথে নেমে পড়ছেন তারা।

ইতিমধ্যে দেখা গেছে বেশ কিছু আন্দোলনের খবর। যেখানে সবচেয়ে বড় খবরটি ছিল, গতকাল রাজধানীর একটি আন্দোলন। সেই জায়গায় যোগ দিয়েছিলেন দেশের অন্যতম আলোচিত ব্যক্তি ব্যারিস্টার সাইদুল হক সুমন ও সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদ।

এবার সারাদেশে একে একে আন্দোলনে নামছেন অন্যান্য ফুটবলপ্রেমীরাও। দেশের সব বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে আন্দোলনে নামতে যাচ্ছেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বয়কট সালাউদ্দিন’ নামের একটি ফেসবুক গ্রুপের তথ্য বলছে, দেশের বিভিন্ন স্থানে ইতিমধ্যে প্রস্তুতি শুরু হয়ে গেছে আন্দোলনের। অনেক জায়গায় চূড়ান্ত সব দিনক্ষণ। সেই গ্রুপটির সদস্য সংখ্যা প্রায় ১৮ হাজার। এছাড়া অন্যান্য আরও বেশকিছু গ্রুপ দেখা মিলেছে, যেগুলো সরব সালাউদ্দিন বিরোধী আন্দোলনে।

রাফিউল ইসলাম সাজিদ নামের একজন আন্দোলনকারী ফুটবলপ্রেমী এসএনপিস্পোর্টসকে বলেন, ‘বাফুফে সভাপতির চেয়ার যেন কোনো দুর্নীতিবাজ না বসেন। দুর্নীতিবাজ ব্যাতীত যে কেউ বসতে পারেন। তবে কাজী সালাউদ্দিনের মতো দুর্নীতিবাজ যেন না আসেন আর।’

তিনি আরও বলেন, ‘শুধুমাত্র সালাউদ্দিন নয়, পুরো প্যানেলের বিরুদ্ধেই আমাদের এই আন্দোলন। ভোটারদের বলতে চাই তাদের মতো দুর্নীতিবাজকে যেন আর না ভোট না দেন। আর আমাদের আন্দোলন দেশব্যাপী চলবে, যতদিন না পর্যন্ত নয় দফা কার্যকর হচ্ছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা