ভারতকে নেতৃত্ব দিতে চান মোহাম্মদ শামি

স্পোর্টস ডেস্কঃ কিছুদিন আগে টেস্ট ক্রিকেট থেকে নেতৃত্ব ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি। এর আগে টি-টোয়েন্টি থেকে নেতৃত্ব ছেড়ে দিয়েছেন স্বেচ্ছায়। এরপর ওয়ানডের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে। টি-টোয়েন্টি এবং ওয়ানডে ফরম্যাটে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। যেখানে সহ-অধিনায়ক হিসেবে আছেন লোকেশ রাহুল।

তবে এখনও টেস্টের নতুন অধিনায়ক চূড়ান্ত করেনি বিসিসিআই। তার জায়গায় কে পাবেন ভারতের সাদা পোশাকের নেতৃত্ব, সেটা নিয়ে এখন জল্পনা চলছে। অধিনায়কত্বের তালিকায় বেশ কয়েকজনের নাম রয়েছে। যেখানে আছে রোহিত শর্মা, লুকেশ রাহুল, ঋষভ পন্ত, যশপ্রীত বুমরাহদের নাম। এদের মধ্যে সবারই আগ্রহ আছে নেতৃত্বের বিষয়ে।

সেই আগ্রহের তালিকাটা এবার লম্বা হয়েছে। সুযোগ থাকলে অধিনায়ক হতে চান মোহাম্মদ শামিও। যদিও এই পেসারের নাম খুব একটা আলোচনায় নেই। তবে ব্যক্তিগতভাবে অধিনায়কত্বের জন্য প্রস্তুত আছেন শামি। কিন্তু এটা নিয়ে এখন তেমন একটা ভাবনা নেই তার।

শামি বলেন, ‘এখন আমি অধিনায়কত্ব নিয়ে খুব একটা ভাবতে চাই না। এরপরও যদি আমাকে দায়িত্বটা দেয়া হয়, সেটা পালনের জন্য আমি প্রস্তুত রয়েছি। সত্যি বলতে, ভারতের অধিনায়ক হতে কে না চায়! কিন্তু দলে অবদান রাখাটাই মূল বিষয়। আর যেভাবেই হোক আমি দলে অবদান রাখতে চাই।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা