ভারতকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ শুরু ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্কঃ দাপুটে জয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল ইংল্যান্ড। ৫ ম্যাচ সিরিজের প্রথমটিতে ভারতের বিপক্ষে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে ইংলিশরা। ব্যাটিং ব্যর্থতার পর বোলিংয়েও ব্যর্থ স্বাগতিকরা। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইয়ন মর্গ্যানের দল।

আহমেদাবাদে ভারতের দেয়া ১২৪ রানের লক্ষ্য ২৭ বল হাতে রেখেই পেরিয়ে গেছে ইংলিশরা। মূলত জেসন রয়ের মারকুটে ব্যাটিং আর ডেভিড মালান ও জনি বেয়ারস্টোর দৃঢ়তায় হেসেখেলে জয় পেয়েছে ইংল্যান্ড। ৩২ বলে ৪৯ রান করেন ওপেনার জেসন রয়। চারটি চার ও তিনটি ছক্কা আসে তাঁর ব্যাট থেকে। ২৪ বলে ২৮ রান করেন জস বাটলার। দুটি চার ও একটি ছক্কা হাঁকান ইংল্যান্ডের উইকেটরক্ষক। চার নম্বরে নেমে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন জনি বেয়ারস্টো। ১৭ বলে ২৬ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। ২০ বলে ২৪ রান করেন ডাভিড মালান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। শিখর ধাওয়ান ৪, লোকেশ রাহুল ১ ও বিরাট কোহলি শূন্য রানে সাজঘরে ফেরেন। মাত্র ২০ রানে ৩ উইকেট হারিয়ে ভীষণ চাপে পড়ে যায় স্বাগতিকরা।

রিশভ পান্ট ও হার্দিক পান্ডিয়া যথাক্রমে ২৩ বলে ২১ ও ২১ বলে ১৯ রানের ধীরগতির ইনিংস খেলেন। ৮টি চার ও ১টি ছক্কা হাঁকানো শ্রেয়াস আইয়ারের ৪৮ বলে ৬৭ রানের ইনিংস তাই দলকে বড় পুঁজি এনে দিতে পারেনি।

নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১২৪ রান। ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার তিনটি উইকেট একাই শিকার করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০