ভারতের ওয়ানডে স্কোয়াড নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে ভারত। ক্যারিবিয়ানদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে স্বাগতিকরা। এই সিরিজের জন্য আলাদা করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়েছে।

ঘোষিত দলে ইনজুরি কাটিয়ে অধিনায়ক হিসেবে ফিরছেন রোহিত শর্মা। এর আগে স্থায়ীভাবে ওয়ানডে অধিনায়কত্ব পাওয়ার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম সিরিজটি মিস করেছিলেন। তবে নেই বরুণ চক্রবর্তী-রাহুল চাহার। প্রথমবারের মতো ডাক পেলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা স্পিনার রবি বিষ্ণুই। দুই ফরম্যাটের দলেই জায়গা পেয়েছেন তিনি।  তবে এই সিরিজগুলোয় বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামিকে। নেই রবিচন্দ্রর অশ্বিনও।

ভারতের ঘোষিত দল নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া। নিজের ইউটিউব চ্যানেলে আকাশ বলেন, ‘অশ্বিনের কী হল, আমি জানি না। জানা গেছে ওকে দেড় মাসের জন্য পাওয়া যাবে না। কিন্তু বিসিসিআই এমন কিছু প্রকাশ করেনি। রাহুল চাহার বা বরুণ চক্রবর্তীর কী হল, সেটাও জানা নেই। রাহুল চাহার সম্পর্কে কেউ কোনো কথা বলছেন না, যা খুবই আশ্চর্যজনক।’

ভারতের ওয়ানডে দল-
রোহিত শর্মা (অধিনায়ক), লুকেশ রাহুল, ঋতুরাজ গায়কোয়াদ, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুদা, ঋষভ পন্ত, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, কুলদ্বীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণুই, প্রসিধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও আভেশ খান।

ভারতের টি-টোয়েন্টি দল-
রোহিত শর্মা (অধিনায়ক), লুকেশ রাহুল, ইশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত, ভেঙ্কেটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণুই, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, হার্শেল প্যাটেল ও আভেশ খান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০