ভারতের করোনা পরিস্থিতিতে পিএসএল সরিয়ে নিচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক:: করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা পাকিস্তান সুপার লিগ (পিএসএল)’র বাকী ম্যাচগুলো আগামি ১ জুন থেকে করাচিতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে এশিয়ায় করোনাভাইরাসের ব্যাপক বিস্তারে পিছু হটছে পিসিবি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট আয়োজন করে বেশ সমালোচনায় পড়েছিলো বিসিসিআই। বিশেষ করে ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ পর্যায়ে যাওয়ার পরও চলছিলো আইপিএল। এরই মধ্যে কয়েকটি ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হলে অবশেষে আইপিএল স্থগিত ঘোষণা করা হয়।

ভারতের করোনা পরিস্থিতি এবং আইপিএল স্থগিত হওয়া নিয়ে বেশ চিন্তিত পিসিবি এবার আর পাকিস্তানে পিএসএলের বাকী ম্যাচগুলো আয়োজন করতে চাইছে না। এমন পরিস্থিতিতে পিএসএল আয়োজন করলে মাঝপথে আবার তা আটকে যেতে পারে। বিশেষ করে ভারতের সীমান্তবর্তী দেশ পাকিস্তান। পিসিবি তাই বাকী ম্যাচগুলো আরব-আমিরাতে আয়োজনের চিন্তা করছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ইতিমধ্যে আরব-আমিরাত ক্রিকেট বোর্ডকে বিষয়টি জানানো হয়েছে। পিসিবি সেখানে পিএসএলের ম্যাচগুলো আয়োজন করতে প্রস্তাব পাঠিয়েছে। এদিকে পিএসএলের ছয় ফ্র্যাঞ্চাইজিও অনুরোধ জানিয়েছেন, করোনার এমন পরিস্থিতিতে করাচিতে যেনো ম্যাচ আয়োজন না করা হয়। আরব-আমিরাতে যেনো আয়োজনের ব্যবস্থা করা হয়।

পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং আরব-আমিরাত ক্রিকেট বোর্ডের মধ্যে এ নিয়ে কথাবার্তা চলছে। দুই পক্ষ একমত হলে পাকিস্তানের বাইরে ম্যাচগুলো আয়োজন হবে। সূচিতেও আসবেন পরিবর্তন। গত বছরের ২০ ফেব্রুয়ারি পিএসএল শুরু হয়েছিলো। ১৪ ম্যাচ পরেই করোনার কারণে তা স্থগিত হয়ে গিয়েছিলো।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০