ভারতের জার্সিতে এখনই অভিষেক হচ্ছে না উমরানের!

0
61

স্পোর্টস ডেস্কঃ কিছুদিন আগেই শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতির ঝড় তুলে আলোচনায় আসেন উমরান মালিক। আইপিএলের ১৫তম আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে সব মিলিয়ে ১৩ ম্যাচে ২১ উইকেট নিয়েছেন। যদিও বেশ কিছু ম্যাচে ছিলেন বেশ খরুচে। প্রায় ৯ ইকোনোমি রেট আসরজুড়ে।

তবে আইপিএলে বেশ কয়েকটি নজরকাড়া স্পেল করেছেন। সবচেয়ে বড় কথা নিয়মিতই ঘন্টায় ১৫০ কিলোমিটারের গতিতে বল করেছেন। যা দিয়েই মূলত আলোড়ন তুলেন ক্রিকেট বিশ্বে। আইপিএলের পারফর্মেন্স দিয়ে কাশ্মীর থেকে ওঠে আসা এই পেসার জায়গা করে নিয়েছেন ভারতের জাতীয় দলেও।

ঘরের মাঠে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে আছেন উমরান। ডাক পাওয়ার বিসিসিআই চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির প্রসংসা পেয়েছেন উমরান। এবার ভারতের আরেক কিংবদন্তী ও জাতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের প্রশংসায় ভাসলেন ডানহাতি পেসার। তবে একইসাথে দ্রাবিড় ইঙ্গিতও দিয়েছেন, এখনই অভিষেক হচ্ছে না তার।

দ্রাবিড় বলেন, ‘উমরান অসাধারণ বোলার। অনেক জোরে বোলিং করতে পারে সে। যথেষ্ট পেস আছে তার বলে। আইপিএলে আমার তাকে ভালো লেগেছে। তাকে দলে পেয়ে অনেক খুশি আমি। একজন কোচ হিসেবে চাইব, সে লম্বা ফরম্যাটের ক্রিকেটেও খেলুক।’

উমরানের অভিষেক প্রসঙ্গে দ্রাবিড়ের ভাষ্য, ‘আমাদেরকে দেখতে হবে তাকে আমরা খেলার জন্য কতটুকু সময় দিতে পারব। আমাদের দলটা অনেক বড়। এখন সবাইকে তো আর সেরা একাদশে রাখা যাবে না। আমি ধারাবাহিক পারফর্মারকে অনেক পছন্দ করি। সবাইকে থিতু হওয়ার সময়টুকু দেই।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে ১৮ সদস্যের ভারত দল
লুকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াদ, ইশান কিষাণ, দীপক হুদা, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত (সহ-অধিনায়ক), দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণুই, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আভেশ খান, অর্ষদীপ সিং ও উমরান মালিক।

উল্লেখ্য, আগামীকাল ৯ জুন সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। দিল্লিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এরপর যথাক্রমে ১২ জুন কটকে, ১৪ জুন বিশাখাপত্তম, ১৭ জুন রাজকোট ও সবশেষ ১৯ জুন ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here