ভারতের টেস্ট দলে নেই রাহুল

0
35

স্পোর্টস ডেস্কঃ ইংল্যান্ড ও ভারতের স্থগিত হওয়া পঞ্চম টেস্টের নতুন সূচি চূড়ান্ত। তবে বদলে গেছে ভেন্যু। এজবাস্টনে আগামী ১ জুলাই শুরু হবে ম্যাচটি। গত বছর ম্যাচটি হওয়ার কথা ছিল ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। কিন্তু ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হয়েছিল এই টেস্ট। ভারত শিবিরে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার শঙ্কায় নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত।

স্থগিত হওয়া টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত বৃহস্পতিবার ইংল্যান্ডের গেছেন ভারতের ক্রিকেটাররা। তবে তাদের সাথে যাওয়া হয় নি লোকেশ রাহুলের। চোটের কারণে চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজে নেই এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় এজবাস্টনে টেস্ট খেলা হবে না রাহুলের। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই।

চলমান টি-টোয়েন্টি সিরিজ শেষে আগামী ২০ জুন ইংল্যান্ড যাবেন ভারতের টেস্ট দলের বাকী সদস্যরা। রাহুল দ্রাবিড়ের সঙ্গে শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থদেরও ইংল্যান্ডের উদ্দেশে রওনা দেওয়ার কথা। তাদের সঙ্গেই রাহুলেরও ইংল্যান্ডে যাওয়ার কথা। জানা গেছে ইংল্যান্ডে গিয়েই বাকি রিহ্যাব সারতে পারেন তিনি। তবে টেস্টে খেলছেন না সেটা নিশ্চিত। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে মাঠে নামতে পারেন এই ডানহাতি ব্যাটসম্যান, কিন্তু সেটা নির্ভর করছে তার ফিটনেসের উপর।

ইংল্যান্ড সফরে ভারতের সীমিত ওভারের সিরিজ শুরু হবে ৭ জুলাই। প্রথমে হবে প্রথম টি-টোয়েন্টি। এর আগে অবশ্য এই ফরম্যাটে ২টি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। দু’ম্যাচেই তাদের প্রতিপক্ষ কাউন্টি ক্লাব। প্রথমটি খেলবে ডার্বিশায়ারের বিপক্ষে আর পরেরটি নর্দাম্পটনশায়ারের সাথে। টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজ শুরু ১২ জুলাই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here