ভারতের প্রথম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে হার্দিকের কীর্তি

0
44

স্পোর্টস ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হয়ে গেছে গেল রোববার। যেখানে জয় দিয়েই সিরিজ শুরু করেছে সফরকারী ভারত। ডাবলিনে প্রথম ম্যাচটি ভারত জিতেছে ৭ উইকেটের বিশাল ব্যবধানে।

এই ম্যাচ দিয়েই ভারতের অধিনায়ক হিসেবে পথচলা শুরু করেছেন হার্দিক পান্ডিয়া। নিয়মিত তারকাদের ভিড়ে টি-টোয়েন্টির নেতৃত্বে দায়িত্ব পেয়েছেন তিনি। আর অধিনায়কত্ব পেয়ে দলকে জয় এনে দেওয়ার পাশাপাশি এক নতুন কীর্তি গড়েছেন হার্দিক।

ভারতের প্রথম অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে বল হাতে উইকেটের দেখা পেয়েছেন হার্দিক। আয়ারল্যান্ডের বিপক্ষ প্রথম ম্যাচে বল হাতে ২ ওভারে ২৬ রান খরচ করে ১ উইকেট শিকার করেন তিনি। ডানহাতি মিডিয়াম পেসার একমাত্র উইকেটটি শিকার করেন আইরিশ ওপেনার পল স্টার্লিংয়ের।

আর এই উইকেট শিকার করেই নতুন কীর্তিতে নাম লেখান ২৮ বছর বয়সী এই তারকা ক্রিকেটার। এর আগে ভারতকে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন ৮ জন ক্রিকেটার। বীরেন্দ্রর শেবাগ, মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও ঋষভ পন্ত খণ্ডকালীন কিংবা দীর্ঘ সময় নেতৃত্ব দিয়েছেন ভারতকে।

তবে কেউই অধিনায়ক থাকাকলীন উইকেট শিকার করতে পারেননি। শুধুমাত্র বল হাতেই নয়, ব্যাট হাতেও পারফর্ম করেছেন হার্দিক। ম্যাচে খেলেছেন ১২ বলে ২৪ রানের ক্যামিও।

বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ১২ ওভারে। যেখানে আগে ব্যাট করে নির্ধারিত ১২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১০৮ রান সংগ্রহ করে স্বাগতিক আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৯.২ ওভারেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। এই জয়ে ১-০ গোলে সিরিজে এগিয়ে গেল সফরকারীরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here