ভারত-ইংল্যান্ড সিরিজে টেস্টে থাকলেও ওয়ানডেতে দর্শক নেই

স্পোর্টস ডেস্ক:: সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ৫০ শতাংশ দর্শক মাঠে প্রবেশের সুযোগ দিয়ে ছিলো ভারতীয় বোর্ড বিসিসিআই। কিন্তুু মহরাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশনের আপত্তির কারণে দুই দলের ওয়ানডে সিরিজে মাঠে প্রবেশ করতে পারবেন না কোনো দর্শক।

মহারাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশন জানিয়েছেন, পুনেতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এ কারণে ভারত ও ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো দর্শক শূন্য স্টেডিয়ামে আয়োজন হবে। মহারাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশন ও গর্ভনিং কাউন্সিলের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামি ২৩ থেকে ২৮ মার্চ দুই দলের ওয়ানডে সিরিজটি অনুষ্টিত হবে পুনেতে। টেস্ট ম্যাচগুলো দর্শকরা মাঠে প্রবেশে দেখার সুযোগ পেলেও ওয়ানডে ম্যাচগুলো দেখতে হবে টিভির পর্দায়।

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট বিকাশ কাকাটকর এবং গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান মিলিন্দ নাভেরকর শনিবার বৈঠক করে এমন সিদ্ধান্ত নেন। বৈঠকে ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের নিরাপত্তার জন্য এমসিএ প্রেসিডেন্টকে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন। এক বিবৃতিতে তারা জানিয়েছে, মহারাষ্ট্রে সাম্প্রতিক সময়ে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির বিষয়টি গুরুত্ব বিবেচনা করে পুনেতে ম্যাচগুলো দর্শক শূন্য স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুই দলের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি আগামি ৪ মার্চ শুরু হবে। এরপর আহমেদাবাদে টি-২০ সিরিজ খেলবে দু’দল। এরপরই পুনেতে মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ। তবে টি-২০ সিরিজের দর্শক নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০