ভারত থেকে ফিরতে মানা অস্ট্রেলিয়ানদের, ক্ষুব্ধ স্ল্যাটার

স্পোর্টস ডেস্কঃ ভারতের সঙ্গে সকল প্রকার বিমান যোগাযোগ ব্যবস্থায় নিষেধাজ্ঞা ইতোমধ্যে জারি করেছে অস্ট্রেলিয়া সরকার। যা অব্যাহত থাকবে ১৫ মে পর্যন্ত। ভারতে করোনা পরিস্থিতি দিন দিন উদ্বেগ বাড়াচ্ছে। প্রতিদিন আক্রান্ত হচ্ছে প্রায় ৪ লাখ করে মানুষ। করোনা মহামারি তীব্র আকার ধারণ করায় দেশটি থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ফিরতে চাটার্ড ফ্লাইটের সুযোগ এই মূহুর্তে নেই বলে জানিয়েছেন , ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী নিক হকলে।

অস্ট্রেলিয়া সরকারের এমন সিদ্ধান্তে সাবেক ক্রিকেটার মাইকেল স্ল্যাটার ক্ষোভ প্রকাশ করেছেন। চলতি আইপিএলে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, ক্রিস লিনসহ মোট ১৪ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার এবারের আইপিএলে খেলছেন। এদিকে কোচিং স্টাফে অ্যাছেন রিকি পন্টিং ও মাইক হাসির মতো সাবেকরা। এ ছাড়া ধারাভাষ্যকক্ষে রয়েছেন ব্রেট লি, ম্যাথু হেইডেনের মতো সাবেক অজি ক্রিকেটাররা।

একাধিক সাবেক ও বর্তমান তারকা আইপিএল থেলে অস্ট্রেলিয়া ফিরতে চাটার্ড ফ্লাইট না পাওয়ায় ক্ষুব্ধ স্ল্যাটার স্কট মরিসনকে তুলোধোনা করেছেন। টুইটারে স্ল্যাটার লিখেন, ‘যদি সরকার আমাদের সুরক্ষার কথা সত্যি ভেবে থাকেন, তবে আমাদের দেশে ফিরতে দেওয়া হোক। এটা চূড়ান্ত অসম্মান!! আমাদের সঙ্গে এমন ব্যবহার করার স্পর্ধা আপনার কী করে হয়! কী ভাবে কোয়ারেন্টাইন সিস্টেম ঠিক করছেন!’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০