ভারত থেকে ভিপিএনের মাধ্যমে কিউইদের হুমকি দেওয়া হয়েছে, দাবি পাকিস্তানের

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরুর কিছুক্ষণ আগে সেটি স্থগিত করে দিয়েছে নিউজিল্যান্ড। নিরাপত্তা শঙ্কা ইতিমধ্যেই পাকিস্তান ছেড়ে দুবাইয়ে অবস্থান করছে কিউইরা। দেশে ফিরবে আগামি সপ্তাহে। মূলত মেইলের মাধ্যমে হুমকি পাওয়ায়, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে হুট করেই এমন সিদ্ধান্তে ক্ষেপেছে পাকিস্তান। নিজ দেশের তো আছেই সঙ্গে তাদেরকে সমর্থন দিয়েছেন অনেক গেইল-স্যামিসহ অনেক আন্তর্জাতিক তারকা ক্রিকেটাররা।

নিউজিল্যান্ড দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনও বিষয়টিকে লজ্জাজনক বলছেন। সব ছাপিয়ে এত কিছুর পেছনে পাকিস্তানের পক্ষ থেকে বার বার আঙুল তোলা হয়েছে ভারতের দিকেই। ভারতই এই ন্যাক্কারজনক কাজটি করেছে। এবার সরাসরি সেই অভিযোগ করেছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

তিনি জানিয়েছেন, ভারত থেকে নিউজিল্যান্ড দলকে হামলার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। ব্যবহার করা হয়েছেন ভিপিএন। আর সেই ভিপিএনে লোকেশন দেওয়া হয়েছে সিঙ্গাপুর। এসবের মূলে রয়েছেন এক ভারতীয় অজ্ঞাত ব্যক্তি। এছাড়া সফর শুরুর আগে কিউই ওপেনার মার্টিন গাপটিলকে মেরে ফেলার হুমকি গিয়েছিল তার স্ত্রী’র কাছে। যে মেইল একাউন্ট থেকে সেটি পাঠানো হয়েছে, সেটি ভারতে নিবন্ধিত ছিল তবে পুরো বিষয়টি তদন্তের জন্য ইন্টারপোলের সহযোগীতা চেয়েছেন ফাওয়াদ।

ফাওয়াদের ভাষ্যমতে, ‘ভারত থেকে একটি ডিভাইসে ভিপিএনের মাধ্যেম সিঙ্গাপুরের লোকেশন দেখিয়ে ই-মেইল পাঠানো হয়েছিল। গেল ১১ সেপ্টেম্বর সেই মেইলটি পেয়েছে নিউজিল্যান্ড। এর পাশাপাশি মার্টিন গাপটিলের স্ত্রীর কাছে হত্যার হুমকি দিয়েও একটি মেইল পাঠানো হয়েছে। সেই ই-মেইল একাউন্ট ভারতে নিবন্ধিত। এই নিয়ে পুরো তদন্তের জন্য ইন্টারপোলের সহয়তা প্রয়োজন।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা