ভারত-পাকিস্তানের ম্যাচ আর দেখবেন না ক্রিকেট প্রেমীরা

স্পোর্টস ডেস্ক: বেশ কয়েক দিন থেকেই পাকিস্তান-ভারতের মধ্যে একটি সিরিজ হওয়ার কথা। তবে সেটি আর হচ্ছে না। শুধু ওই সিরিজটিই নয়, ক্রিকেট প্রেমীরা পাকিস্তান আর ভারতের দ্বৈরথ্য হয়তো আর সহজে দেখতে পারবেন না।

বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়ার (বিসিসিআই) প্রধান অনুরাগ ঠাকুর আগেই জানিয়ে দিয়েছিলেন, পাকিস্তানের সাথে আর কোন ক্রিকেট ম্যাচ নয়।

এবার অনুরাগ ঠাকুরের পথেই হাটলেন ভারতের প্রভাবশালী আরেক ক্রিকেট কর্তা সৌরভ গাঙ্গুলী। ভারতের সাবেক অধিনায়ক ও ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রধান সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিলেন জঙ্গিবাদের সরকার পাকিস্তানের সঙ্গে আর কোন ক্রিকেট ম্যাচ নয়।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডেতে গাঙ্গুলি বলেন, ‘জঙ্গীবাদ একটা বড় সমস্যা। যখন বর্ডারে আমাদের মানুষরা মারা যান, তখন তাদের (পাকিস্তান) সাথে ক্রিকেট খেলা যায় না।’

উরি-হামলার পরেই বিসিসিআই এই কঠিন পদক্ষেপ নিয়েছে। পাকিস্তানের সঙ্গে আগামী দিনে আর একটিও ক্রিকেট ম্যাচ খেলবে না বলেই স্থির করেছে বিসিসিআই।

সম্প্রতি সংসদ অধিবেশনেই অনুরাগ ঠাকুর বলেছিলেন, ‘পাকিস্তানের বিপক্ষে আর কোন ক্রিকেট ম্যাচের প্রশ্নই আসে না। তাদের সরকার জঙ্গীবাদকে সহায়তা করে।’

অবশ্য ভারতের জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০০৯ সাল থেকেই যোগ দেওয়ার অনুমতি পাচ্ছে না পাকিস্তানের ক্রিকেটাররা। এবার আন্তর্জাতিক ক্রিকেটও সে পথেই যাচ্ছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/প্রি/০০