ভারত-পাকিস্তান ম্যাচের সূচি জানালো শ্রীলঙ্কা

0
27

স্পোর্টস ডেস্ক:: ক্রিকেটের বাইশ গজে ভারত-পাকিস্তান মানেই বাড়তি উত্তেজনা। প্রতিবেশি দুই দেশের সমর্থকদের নানা এলাহি কাণ্ড। এবার বাবর আজম-বিরাট কোহলিদের ম্যাচের সূচিও জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এসএলসি। যদিও তা আনুষ্ঠানিক নয়। আগামি এশিয়া কাপ আয়োজন করবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এশিয়া কাপের প্রাথমিক যে সূচি করা হয়েছে, তা প্রকাশ করেছে লঙ্কান গণমাধ্যমগুলো। সেখানেই জানা গেছে, এশিয়া কাপে ২৮ আগস্ট ভারতের মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্ধ্বী পাকিস্তান। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)’র টুর্নামেন্ট ছাড়া ভারত-পাকিস্তান দ্বি-পাক্ষিক সিরিজ হচ্ছে না বহু দিন ধরেই।

দুই দেশের রাজনৈতিক বৈরিতায় ক্রিকেট সমর্থকেরা বঞ্চিত হন হাই ভোল্টেজ ম্যাচ থেকে। একমাত্র বৈশ্বিক টুর্নামেন্ট গুলোতেই ভারত-পাকিস্তান মুখোমুখি হয় একে অপরের। টি-২০ বিশ্বকাপের আগে তাই এশিয়া কাপে এ দুই দলের ম্যাচ দেখার অপেক্ষায় সমর্থকেরা। রাজনৈতিক ও অর্থনেতিক সঙ্কটের মধ্যেই ক্রিকেট বিশ্বের প্রভাবশালী দেশ অস্ট্রেলিয়াকে নিয়ে ঘরের মাঠেই সিরিজ আয়োজন করছে লঙ্কানরা। টেস্ট, ওয়ানডে ও টি-২০ সব ফরম্যাটের ম্যাচই হচ্ছে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা সিরিজে। হাই প্রোফাইল এই সিরিজ শেষেই এসএলসি দেশী-বিদেশী ক্রিকেটারদের নিয়ে আয়োজন করবে এলপিএল।

জানা গেছে, এবারের এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট শুরু হয়ে শেষ হবে ১১ সেপ্টেম্বর। এশিয়া শুরুর পরদিনই ভারত-পাকিস্তানের লড়াই হবে। রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কটে থাকলেও ক্রিকেট প্রেমী লঙ্কানরা ক্রিকেটকে হৃদয়ে ধারণ করে নিয়েছেন। এতা সঙ্কটের মধ্যেও দেশটিতে নির্বিঘ্নে হচ্ছে ক্রিকেট সিরিজগুলো।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা জানিয়েছেন, তারা নির্ধারিত সময়ের মধ্যেই এশিয়া কাপ আয়োজন করবেন। তিনি বলেন, ‘আমরা নির্ধারিত সময়েই এশিয়া কাপ আয়োজন করবো। পাকিস্তান ৬ জুলাই আসছে (চলে এসেছে)। লঙ্কা প্রিমিয়ার লিগ এলপিএল শুরু হবে ৩১ জুলাই থেকে। আমরা এসব সূচি ঠিক রেখেই এশিয়া কাপ আয়োজন করবো।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here