ভারপ্রাপ্ত অধিনায়কের অধীনে আইপিএল শুরু হায়দ্রাবাদের

0
97

স্পোর্টস ডেস্কঃ রোববার থেকে আইপিএল শুরু হচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও রাজস্থান রয়্যালসের। দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছে দু’দল। এই ম্যাচে হায়দ্রাবাদকে নেতৃত্ব দিচ্ছেন ভুবনেশ্বর কুমার। মূলত নিয়মিত অধিনায়ক অ্যাইডেন মার্করাম জাতীয় দলের সিরিজ নিয়ে ব্যস্ত। তাই ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন এই পেসার। এর আগেও অধিনায়কত্ব করেছেন ভুবি।

হায়দ্রাবাদের রাজীব গান্দি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতেছেন ভুবি। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ টস হেরে আগে ব্যাটিং করবে রাজস্থান। আইপিএলের সাবেক দুই চ্যাম্পিয়নের লড়াইয়ে একাধিক ক্রিকেটারের অভিষেক হয়েছে আজ।

নতুন দলের ক্যাপ হাতে পেয়েছেন জেসন হোল্ডার। এর আগে তিনি খেলেছেন হায়দ্রাবাদের হয়ে। এবার তাঁকে দলে নিয়েছে রাজস্থান। এছাড়া দলটি হয়ে মাঠে নামা কেএম আসিফও ক্যাপ পেয়েছেন ইতোমধ্যে। অন্যদিকে হায়দ্রাবাদ ক্যাপ দিয়েছে মায়াঙ্ক আগারওয়াল-হ্যারি ব্রুকদের।

হায়দ্রাবাদ ২০১৬ সালের আইপিএল চ্যাম্পিয়ন।এরপর তারা ২০১৮ সালে রানার্সআপ হয়েছিল। অন্যদিকে রাজস্থান ২০০৮ সালে চ্য়াম্পিয়ন হয় ও ২০২২ সালে রানার্সআপ হয়। স্বাভাবিকভাবেই নিজেদের দ্বিতীয় ট্রফি জয়ের লক্ষ্য নিয়েই নতুন মৌসুমে অভিযান শুরু করছে দু’দল।

হায়দ্রাবাদ একাদশঃ অভিষেক শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, রাহুল ত্রিপাঠী, হ্যারি ব্রুক, গ্লেন ফিলিপস (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার (অধিনায়ক), আদিল রশিদ, ফজলহক ফারুকি, উমরান মালিক ও টি নটরাজন।

রাজস্থান একাদশঃ জস বাটলার, যশস্বী জসওয়াল, দেবদূত পাডিক্কাল, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটকিপার), রিয়ান পরাগ, শিমরন হেটমায়ের, জেসন হোল্ডার, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, ট্রেন্ট বোল্ট ও কেএম আসিফ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here