ভুল করে ভারতের কোচ হয়ে ছিলাম- রবি শাস্ত্রী

0
21

স্পোর্টস ডেস্ক:: তারকায় ঠাসা ভারতীয় দল। বিশ্বের প্রভাবশালী ক্রিকেট দল। মাঠ এবং মাঠের বাইরে প্রচণ্ড ক্ষমতা ধর ভারতের কোচ হয়ে গেলেন। ছিলো না কোচিংয়ের অভিজ্ঞতা। ক্রিকেট খেলেছেন, খেলা ছেড়ে ধারাভাষ্যে ব্যস্ত ছিলেন। এরপরই ভারতীয় দলের কোচ হয়ে যান রবি শাস্ত্রী।

দায়িত্ব পালনকালে একদম ব্যর্থ হননি। সফলও বলা যায়। তবে নানা আলোচনা-সমালোচনা, ক্রিকেটারদের সাথে তৈরি হওয়া দূরত্ব সব মিলিয়ে শেষ পর্যন্ত দায়িত্বও ছাড়তে হয় রবি শাস্ত্রীকে। এরপর ভারতের কোচের দায়িত্ব সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়। তার অবশ্য কোচিংয়ের অভিজ্ঞতা আছে। জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগেই তিনি অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্বে ছিলেন। শিরোপাও জিতেছেন।

দায়িত্ব হারানোর পর রবি শাস্ত্রী জানালেন, ভুল করেই হয়ে ছিলেন ভারতীয় দলের কোচ। নতুন কোচ রাহুল দ্রাবিড় অভিজ্ঞ। তার কাছ থেকে অনেক উপকৃত হবেন ক্রিকেটাররা। রাহুলের কোচিংয়ে ভারত ক্রিকেটের নতুন শিখরে পৌঁছাবে বলেও মনে করেন তিনি।

ভুল বশত কোচ হয়ে ছিলেন জানিয়ে রবি শাস্ত্রী বলেন, ‘আমার পর দায়িত্ব গ্রহণের জন্য রাহুলের চেয়ে ভাল আর কেউ নেই। আমি ভুল বশত কোচ হয়ে গিয়ে ছিলাম, যা আমি রাহুলকে জানিয়েছি। আমি ধারাভাষ্য কক্ষ থেকে কোচের চাকরি পেয়ে গেলাম, এরপর নিজের কাজটুকু করেছি। তবে রাহুল সঠিক ব্যবস্থা মধ্য দিয়ে উঠে এসেছে। সে অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বেও ছিল এবং বর্তমানে ভারতের দায়িত্বে আছে। আমি মনে করি দল ভালো করা শুরু করলেই সে কাজটা দারুণ ভাবে উপভোগ করবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here