ভয়ডরহীন ক্রিকেট খেলতে চান বাংলাদেশ অধিনায়ক

0
33

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন জিম্বাবুয়ে সফরের জন্য নতুন টি-টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান। এই সফরে যাচ্ছেন না কোনো সিনিয়র ক্রিকেটারই। এই এক সফরে টি-টোয়েন্টিতে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয়েছে সোহানের কাঁধে।

অধিনায়কের দায়িত্ব পেয়ে প্রথমবার গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন সোহান। সেখানে দলের লক্ষ্য নিয়ে কথা বলেন উইকেটরক্ষক ব্যাটার। নতুন অধিনায়কের কন্ঠে খানিকটা আত্মবিশ্বাসের সুর বেজে ওঠেছে। মিলেছে ভয়ডরহীন ক্রিকেট খেলার বার্তা। যেটা কিনা টি-টোয়েন্টি ক্রিকেটে বড্ড জরুরী।

জাতীয় দলের টি-টোয়েন্টি পারফর্মেন্স বরাবরই নাজুক। এই ফরম্যাটে টাইগাররা খুব একটা সুবিধা করতে পারেন না। যার ফলে অধিকাংশ সময় মলিন মুখেই মাঠ ছাড়তে হয়। এক সিরিজের জন্য দায়িত্ব পাওয়া সোহান, সিরিজের ফলাফল নিয়ে আগে থেকেই চিন্তা করতে নারাজ। মূল লক্ষ্যই থাকবে ভয়ডরহীন ক্রিকেটের দিকে। আর যেটা করতে পারলে, সফলতা আসবে বলে মনে করেন তিনি।

সোহান বলেন, ‘আমার কাছে মূল জিনিসটা মনে হয়, ভয়ডরহীন ক্রিকেট খেলা গুরুত্বপূর্ণ। অবশ্যই চেষ্টা করব এটা যেন করতে পারি। আগে থেকে ফল নিয়ে চিন্তা করলে অনেক সময় প্রসেসটা ঠিক থাকে না। আমার কাছে মনে হয় ভয়ডরহীন থাকলে, ইতিবাচক ব্যাপার হওয়ার সম্ভাবনা বেশি থাকে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here