ভয় পাইয়ে দেওয়া নামিবিয়াকে সহজে হারাল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্কঃ আবু ধাবিতে নামিবিয়ার বিপক্ষে ‘এ’ গ্রুপের ম্যাচে ৭ উইকেটে জিতেছে শ্রীলঙ্কা। নামিবিয়ার ৯৬ রান ৩৯ বল বাকি থাকতে ছাড়িয়ে যায় ২০১৪ আসরের চ্যাম্পিয়নরা। ৯৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে টপ অর্ডারের ব্যর্থতায় শুরুতে একটু চাপেই পড়ে গিয়েছিল লঙ্কানরা। তবে আভিশকা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকসের ব্যাটে শেষ পর্যন্ত সহজ জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর শুরু করেছে দলটি।

আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপাকে ছিল নামিবিয়া। দলের হয়ে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র তিন ব্যাটসম্যান। কেবল দুই ব্যাটম্যান ২০ এর বেশি রান করেছেন। সর্বোচ্চ ২৯ রান করেছেন ক্রেইগ উইলিয়ামস। ২০ রান আসে অধিনায়ক জেরহার্ড এরাসমাসের ব্যাট থেকে। ১২ রান করেন জনাথম স্মিথ।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মাহেশ থিকশানা। ২৫ রানে ৩ উইকেট পেয়েছেন ডানহাতি অফস্পিনার। দুটি করে উইকেট পেয়েছেন লাহিরু কুমারা ও হাসারাঙ্গা ডি সিলভা। একটি করে উইকেট পেয়েছেন চামিকা করুণারত্নে ও দুশমান্তে চামিরা।

জবাব দিতে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি শ্রীলঙ্কা। ১৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। ৮ বলে ১১ রান করা কুশল পেরেরাকে জেজে স্মিটের ক্যাচে পরিণত করেন বোলার ট্রাম্পেলম্যান। এরপর দলীয় ১৮ রানের মাথায় বিদায় নেন অপর ওপেনার পাথুম নিশাঙ্কা। তিনি এলবিডব্লিউর শিকার হন বার্নার্ড স্কলটজের বলে।

৬ষ্ঠ ওভারের প্রথম বলেই দিনেশ চান্ডিমালকে উইকেটের পেছনে জেন গ্রিনের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন জেজে স্মিট। ১২ বলে ৫ রান করে বিদায় নেন চান্ডিমাল। এরপর আর কোনো বিপদ ঘটেনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০