মঈন আলীর অলরাউন্ড পারফর্মে হারল মোস্তাফিজরা

স্পোর্টস ডেস্কঃ ব্যাটে-বলে দুর্দান্ত মঈন আলী। ইংলিশ এই অলরাউন্ডারের জ্বলে উঠার দিনে চেন্নাই সুপার কিংস বড় ব্যবধানে হারাল রাজস্থান রয়্যালসকে। মুম্বাইয়ে চলতি আইপিএলের ১২তম ম্যাচে সাঞ্জু স্যামসন-মোস্তাফিজুর রহমানদের ৪৫ রানে হারিয়েছে চেন্নাই।

টস হেরে ব্যাট করতে নেমে ১৮৮ রান তুলেছিল চেন্নাই। ১৭ বলে ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ দু প্লেসি। তার ইনিংসে ছিল চারটি চার ও দুটি ছয়ের মার। আম্বাতি রাইডুর ১৭ বলে ২৭, মঈন আলীর ২০ বলে ২৬, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ১৭ বলে ১৮ ও ডোয়াইন ব্রাভোর ৮ বলে ২০ রানের সুবাদে স্কোর বোর্ডে বড় পুঁজি পায় সাবেক আইপিএল চ্যাম্পিয়নরা।

রাজস্থানের হয়ে চেতন সাকারিয়া ৩ উইকেট নেন ৩৬ রানের বিনিময়ে। ক্রিস মরিস নেন ২টি উইকেট। বাংলাদেশের মোস্তাফিজুর রহমান নেন ১ উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৩০ রানে মনন ভোহরাকে হারায় রাজস্থান। এরপর জস বাটলার এক প্রান্ত আগলে রাখলেও অপর প্রান্তে যাওয়া-আসায় ব্যস্ত ছিলেন রাজস্থানের ব্যাটসম্যানরা। বাটলার ৩৫ বলে ৪৯ রান করে আউট হলে খেই হারিয়ে ফেলে রাজস্থান। মিডল অর্ডারে পরপর আঘাত হানেন মঈন আলী।

শেষদিকে রাহুল তেভাটিয়ার ১৫ বলে ২০ ও জয়দেব উনাদকাটের ১৭ বলে ২৪ রানের ইনিংস পরাজয়ের ব্যবধানই কমিয়েছে শুধু। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে রাজস্থানের সংগ্রহ দাঁড়ায় ১৪৩ রান।

চেন্নাইয়ের পক্ষে মঈন তিনটি এবং জাদেজা ও কারান দুটি করে উইকেট শিকার করেন। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকল চেন্নাই। টানা তিন জয়ে শীর্ষে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০