মনে হয় না জাতীয় দলে আর কখনো সুযোগ পাব- সাহা

স্পোর্টস ডেস্কঃ ইংল্যান্ড ও ভারতের স্থগিত হওয়া পঞ্চম টেস্টের নতুন সূচি চূড়ান্ত। তবে বদলে গেছে ভেন্যু। এজবাস্টনে আগামী ১ জুলাই শুরু হবে ম্যাচটি। গত বছর ম্যাচটি হওয়ার কথা ছিল ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। কিন্তু সে সময় ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হয়েছিল এই টেস্ট। ভারত শিবিরে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার শঙ্কায় নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত।

স্থগিত হওয়া টেস্ট খেলতে ইংল্যান্ডের গেছেন ভারতের ক্রিকেটাররা। তবে এবারো সুযোগ পান নি ঋদ্ধিমান সাহা। কলকাতার এই উইকেটকিপার ব্যাটসম্যান সবশেষ টেস্ট খেলেছেন গত বছরে, নিউজিল্যান্ডের বিপক্ষে। তবে তিনি যে আর কোচ বা নির্বাচকদের পরিকল্পনায় নেই সেটি জেনে গেছেন।

এক সাক্ষাৎকারে সাহা জানান, মনে হয় না জাতীয় দলে আর কখনো সুযোগ পাবেন তিনি। সাহা বলেন, ‘আমার মনে হয় না জাতীয় দলে আর কখনো সুযোগ পাব। কোচ ও প্রধান নির্বাচকই আমাকে এটা জানিয়েছেন। আমি তাঁদের ভাবনায় থাকলে আইপিএলে পারফরম্যান্সের পর ইংল্যান্ড সফরের দলে থাকতাম। এর অর্থ হলো তাঁরা ইতিমধ্যেই আমার বিষয়ে মনস্থির করে ফেলেছেন।’

ভারতের হয়ে ৪০ টেস্ট ও ৯ ওয়ানডে খেলেছেন সাহা। ২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত এই ক্রিকেটা জাতীয় দলের  হয়ে সর্বশেষ খেলেছেন গত বছর ডিসেম্বরে। সেটি ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট। তিনি সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৪ সালে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০