মাইকেল ভনের চোখে বাটলার বিশ্বসেরা ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন জস বাটলার। পুরো আসরে বেশ ধারাবাহিক এই ইংলিশ ওপেনার। বাটলার নৈপুণ্যে চলতি আসরের ফাইনাল নিশ্চিত করেছে রাজস্থান রয়্যালস। শুক্রবার দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৭ উইকেটে হারিয়েছে সাঞ্জু স্যামসনের দল।

ফাইনাল নিশ্চিতের ম্যাচে দারুণ ইনিংস খেলেছেন বাটলার। ইংলিশ এই ব্যাটসম্যানের ১০৬ রানের সুবাদে বড় ৭ উইকেটের জয়ে ফাইনালে পা রাখল টুর্নামেন্টের প্রথম আসরের চ্যাম্পিয়নরা। চলতি আইপিএলের চার নম্বর সেঞ্চুরি পূর্ণ করলেন বাটলার। ১০ চার ও ৫ ছক্কার সাহায্যে ৫৯ বলে তিন অঙ্কে পৌঁছে যান তিনি। ১৯তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে রাজস্থানের জয় নিশ্চিত করেন ডানহাতি এই ব্যাটসম্যান। কলকাতার ইডেন গার্ডেন্সে ১৫৭ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ১১ বল বাকি থাকতে।

৪টি করে সেঞ্চুরি ও ফিফটিতে এবার ১৬ ম্যাচে ৮২৪ রান হয়ে গেল বাটলারের। ব্যাটিং গড় ৫৮.৮৫, স্ট্রাইক রেট ১৫১.৪৭। বর্তমান সময়ে সাদা বলের ক্রিকেটে বাটলার বিশ্বসেরা ক্রিকেটার এমনটাই বিশ্বাস মাইকেল ভনের। ব্যাঙ্গালোরের বিপক্ষে ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৬০ বলে অপরাজিত ১০৬ রান করে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন বাটলার। ম্যাচ শেষে তাঁকে সাদা বলের ক্রিকেটে বিশ্বসেরা বলেছেন ভন। তিনি টুইটে লেখেন, ‘সাদা বলে সে বিশ্বের এক নম্বর খেলোয়াড়।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০