মাদক বিরোধী সচেতনতায় পায়ে হেঁটে শ্রীমঙ্গল দুই আরিফ

নিজস্ব প্রতিবেদক:: দু’জনের নামই আরিফ। একজন আরিফ আখতারুজ্জামান, অন্যজন মনজুর আহমদ আরিফ। দু’জনে সাইক্লিস্ট। আরিফ আখতারুজ্জামান সিলেট সাইক্লিং কমিউনিটির এডমিন ও গ্রেটার সিলেট সাইক্লিং গ্রুপের মডারেটর মনজুর আহমদ আরিফ মাদক বিরোধী প্রচারণায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন।

কিছু দিন আগেই সিলেট সাইক্লিং কমিউনিটির ২০০তম রাইড অনুষ্টিত হয়েছে। জনপ্রিয় স্পোর্টস ব্র্যান্ড এস.এন.পি স্পোর্টসের পৃষ্ঠপোষকতায় ‘ডাবল সেঞ্চুরি’র রাইডকে সাইক্লিং কমিউনিটি পরিণত করে মাদক বিরোধী রাইডে।

মাদককে না বলুন স্লোগানে সেদিন সিলেট নগর প্রদক্ষিণ করেন প্রায় দুই শতাধিক স্লাইকিষ্ট। এবার আরিফ আখতারুজ্জামান এবং মনজুর আহমদ আরিফ পর্যটন নগর শ্রীমঙ্গলে পায়ে হেঁটে চালালেন মাদক বিরোধী প্রচারণা।

শ্রীমঙ্গল থেকে মৌলভীবাজার পর্যন্ত তাঁরা দু’জনেই পায়ে হেঁটে যান। তাদের পরনে ছিলো ‘মাদককে না বলুন’ স্লোগানের টি-শার্ট। পথে পথে তাঁরা যাত্রা বিরতি করেছেন, মাদক বিরোধী লিফলেট প্রচার করেছেন। মানুষজনকে মাদকের কুফল সম্পর্কে সচেতন করেছেন।

কর্মসূচী শেষে আরিফ আখতারুজ্জামান ও মনজুর আহমদ আরিফ এসএনপিস্পোর্টসকে বলেন, মাদক আমাদের সমাজকে ধ্বংস করে দিচ্ছে। আমরা পায়ে হেঁটে মাদকের কুফল সর্ম্পকে মানুষজনদের সচেতন করেছি। মাদকের ব্যবহার থেকে দূরে থাকতে বলেছি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০