মার্শালের সেঞ্চুরি, আড়াইশোর আগে অলআউট মধ্যাঞ্চল

নিজস্ব প্রতিবেদকঃ বিসিএলের তৃতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছে মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল। দুই দলের লড়াইয়ে উইকেট পড়ছে হুরমুড়িয়ে। প্রথম দিনে দুই দলের ১২ উইকেট হয়ে গেছে। তবে এমন উইকেট পড়ার ম্যাচেও, সেঞ্চুরি হাঁকিয়েছেন মার্শাল আইয়ূব।

দক্ষিণাঞ্চলের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মধ্যাঞ্চল। দলীয় একশো রানের আগেই ৬ উইকেট হারিয়ে ফেলে দলটি। উইকেটকিপার জাবিদের সাথে এরপর ৩৯ রানের জুটি গড়েন মার্শাল।

২১ রান করে মার্শাল ফিরে যাওয়ার পর, উইকেটে আসেন আরাফাত সানি। নিজে ব্যাট হাটে ৩৮ বলে ১১ রান করেছেন মাত্র। কিন্তু দিয়ে গেছেন দুর্দান্ত সঙ্গ। মার্শালের সাথে তার ৩৩ রানের জুটিতে মান রক্ষা পায় মধ্যাঞ্চল। শেষদিকে ২৬ বলে ৪ ছক্কা ও ১ চারে মুস্তাফিজের ৩০ রানের ইনিংস তো ছিল সোনায় সোহাগা। তবে এতসবের মাঝে এক প্রান্ত আগলে রেখে খেলত থাকা মার্শাল প্রথম শ্রেণির ক্রিকেটে ২০তম সেঞ্চুরি হাঁকিয়ে ফেরেন ১১৬ রান করে। ২৩৫ রানে অলআউট হয় মধ্যাঞ্চল।

দক্ষিণাঞ্চলের হয়ে মেহেদি হাসান ৩টি, রাজ্জাক, নাসুম ও শফিউল লাভ করেন ২টি করে উইকেট।

মধ্যাঞ্চলের ২৩৫ রানের জবাবে ব্যাট করতে নেমে খুব একটা ভালো অবস্থানে নেই দক্ষিণাঞ্চলও। দিন শেষে দলটির স্কোর ২ উইকেটে ২৯ রান। ওপেনার শাহরিয়ার নাফীস ও টপ অর্ডার ব্যাটসম্যান ইরফান শুক্কুর ফিরে গেছেন সাজঘরে।

মধ্যাঞ্চলের হয়ে ইরফান হোসেইন ১টি উইকেট নিয়েছেন। অপর উইকেট হয়েছে রান আউট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা