মালদ্বীপকে পাত্তায়ই দিল না বাংলার ছেলেরা, হারের বৃত্তেই মেয়েরা

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ ঢাকায় চলছে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন নারী ভলিবল চ্যালেঞ্জ কাপের। যেখানে দ্বিতীয় দিনে শুক্রবার মাঠে নেমেছিল বাংলাদেশের ছেলে ও মেয়ে উভয় দলই। তবে ছেলেরা জিতলেও, মেয়েরা পারেনি।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ পুরুষ দল। যেখানে স্বাগতিকদের কাছে পাত্তায়ই পায়নি মালদ্বীপ। ৩-০ সেটে ম্যাচটি জিতে নিয়েছে বাংলার ছেলেরা। প্রথম সেট ২৫-১৪ ব্যবধানে জেতার পর, দ্বিতীয় সেট ২৫-১৯ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ।

তৃতীয় সেটে বেশ জমে উঠে লড়াই। কখনো বাংলাদেশ এগিয়ে যায় তো, কখনো মালদ্বীপ এগিয়ে যায়। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ পর্যন্ত ২৫-২২ সেটে নাটকীয় জয় তুলে নেয় নাঈম-সোহানরা। এতে করে আসরে টানা দ্বিতীয় জয়ের দেখা পেল বাংলাদেশ। প্রথম ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারিয়েছিল হরষিত বিশ্বাসের নেতৃত্বাধীন দল।

এদিকে ছেলেরা জিতলেও, মেয়েরা আছে হারের বৃত্তেই। নিজেদের দ্বিতীয় ম্যাচে এবার উজবেকিস্তানের বিপক্ষে হেরেছে বাংলাদেশ নারী দল। ৩-০ সেটে হার দেখতে হয়েছে দলকে। যথাক্রমে ২৫-১১, ২৫-১৫ ও ২৫-১৪ ব্যবধানে তিন সেটে হেরেছে বাংলার মেয়েরা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে সাথে কিরগিজস্তানের ৩-০ সেটে হেরেছিল দল।

উল্লেখ্য, পুরুষদের টুর্নামেন্টে ৫টি ও নারীদের টুর্নামেন্টে ৬টি দেশ অংশ নিচ্ছে। পুরুষ বিভাগে অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও নেপাল। আর নারীদের বিভাগে অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, উজবেকিস্তান, কিরগিজস্তান, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও নেপাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা