মাহমুদউল্লাহকে অবসর নিতে বলেছেন ডোমিঙ্গো!

স্পোর্টস ডেস্কঃ টেস্ট ক্রিকেট থেকে মাহমুদউল্লাহ রিয়াদকে অবসর নেওয়ার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। দেশিয় একটি অনলাইন গণমাধ্যম এমন খবরই প্রকাশ করেছে। তবে অবসর ইস্যুতে তৎক্ষাণৎ নিজের অবস্থানের কথা জানিয়ে দিয়েছেন মাহমুদউল্লাহ।

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিণ্ডিতে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে বাজে পারফর্মেন্সের পর থেকেই মাহমুদউল্লাহকে নিয়ে সমালোচনা তুঙ্গে র‍য়েছে। সবাই বাংলাদেশের টি-২০ অধিনায়কের টেস্ট দলে থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন। রাসেল ডোমিঙ্গোও সেটিই করছেন। যার জন্যই মাহমুদউল্লাহকে টেস্ট থেকে অবসরের পরামর্শ দিয়েছেন। সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার কথা বলছেন।

কিন্তু, অবসর নিয়ে নিজের ‘না’ সূচক অবস্থানের কথা সাথে সাথেই ডোমিঙ্গোকে জানিয়ে দিয়েছেন মাহমুদউল্লাহ। তবে মাহমুদউল্লাহ টেস্ট থেকে অবসর নিন বা না নিন, আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল থেকে যে তিনি বাদ পড়ছেন সেটি এক প্রকার নিশ্চিতই বলা চলে।

১ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি খেলতে আগামিকাল শনিবারই বাংলাদেশে পা রাখছে জিম্বাবুয়ে। আগামি ২২ ফেব্রুয়ারি টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে সেই সিরিজ। রোববারের মধ্যেই বাংলাদেশের এই টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করার কথা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা